বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে এসেছে :মোহাম্মদ নাসিম

আপডেট : December, 6, 2015, 6:26 pm

বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাহসী নেতৃত্বে দেশ বিচারহীনতার সংস্কৃতি থেকে বের হয়ে এসেছে।

রবিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) ক্রীড়া কক্ষে গণতন্ত্রী পার্টির সভাপতি প্রয়াত নূরুল ইসলামের সপ্তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, বিচার পাওয়া তো দূরের কথা, এমন এক সময় ছিল যখন বিচার চাওয়ারও কোন সুযোগ ছিল না। আর সেজন্য বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনিরা এবং যুদ্ধাপরাধীরা পর্যন্ত দম্ভোক্তি করতে কুণ্ঠাবোধ করেনি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর খুনিদের ও যুদ্ধাপরাধীদের যেমন বিচার হয়েছে তেমনি নূরুল ইসলাম ও তার পুত্র ইসলাম তমোহরের খুনিদেরও বিচার হবে। নাগরিক কমিটির ভারপ্রাপ্ত সভাপতি এমিরেটাস অধ্যাপক ড. আনিসুজ্জামোনের সভাপতিতে অনুষ্ঠিত স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের ওয়াকার্স পার্টির সভাপতি এবং  বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন।

স্মরণসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন নূরুল ইসলামের সহ-ধর্মিনী কবি রুবী রহমান, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সভাপতি শহীদুল্লাহ চৌধুরী, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহদাত হোসেন, কবি অসীম সাহা ও অধ্যাপক ড. জাফর ইকবাল।