মেসির অনন্য রেকড়

আপডেট : December, 11, 2015, 6:25 am

জার্মান ক্লাবগুলো লিওনেল মেসিকে হিংসা করতেই পারে। তাদেরকে পেলেই যে ‍অগ্নিমূর্তি ধারণ করেন বার্সেলোনার আর্জেন্টাইন আইকন। কেননা, চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে জার্মান ক্লাবের বিপক্ষে সর্বোচ্চ গোলদাতার আসনটি যে নিজের করে নিয়েছেন মেসি।

চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জার্মানির বায়ার লেভারকুসেনের বিপক্ষে ১-১ গোলে ড্র করে বার্সা। ম্যাচের প্রথম গোলটি আসে মেসির পা থেকে। তাতেই রেকর্ড বইয়ে নাম লেখান চারবারের ব্যালন ডি’অর জয়ী।

জার্মান ক্লাবের বিপক্ষে এটি ছিল মেসির ১৫তম গোল। চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত ‍আর কোনো খেলোয়াড়ই জার্মান ক্লাবগুলোর বিপক্ষে এত সংখ্যক গোলের দেখা পাননি। কাতালানরা কোয়ার্টার ফাইনালে উঠলে সংখ্যাটা আরো বাড়িয়ে নেওয়ার সুযোগ পেতে পারেন মেসি। তবে উলফসবার্গ ও বায়ার্ন মিউনিখ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় নকআউট পর্বে তিনি কোনো জার্মান ক্লাবকে প্রতিপক্ষ হিসেবে পাচ্ছেন না।

ইউরোপ শ্রেষ্ঠত্বের চলতি মৌসুমে গ্রুপ পর্বের চার ম্যাচে মাঠে নেমে প্রতিপক্ষের জালে চারবার বল পাঠিয়েছেন মেসি। সব আসর মিলিয়ে ৮০টি। তাহলে এবারই কি চ্যাম্পিয়নস লিগে গোলের সেঞ্চুরি করে ফেলবেন ফুটবলের ক্ষুদে জাদুকর!