বিদ্রোহীদের বহিষ্কার করেছে আওয়ামী লীগ

আপডেট : December, 13, 2015, 5:39 pm

আসন্ন পৌরসভা নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে যারা প্রার্থীতা প্রত্যাহার করেননি তাদের সাময়িকভাবে বহিষ্কার করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।
রবিবার রাতে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।
তিনি বলেন, ‘দলের সিদ্ধান্তের বাইরে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের যারা বিদ্রোহী বা স্বতন্ত্র প্রার্থী হয়েছেন, তাদের সাময়িকভাবে বহিষ্কার করা হলো। আওয়ামী লীগের আগামী কার্যনির্বাহী সংসদের বৈঠকে তাদের চূড়ান্তভাবে বহিষ্কার করা হবে। তাদের কোনো ক্ষমা নেই।’
এর আগে দলের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের উপস্থিতিতে এক জরুরি সভা অনুষ্ঠিত হয়। ওই সভায় বিদ্রোহী প্রার্থীদের সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত হয়।
সভা শেষে সাংবাদিকদের হানিফ বলেন, ‘দল থেকে মনোনয়ন দেয়া হয়নি এমন প্রার্থীদের পক্ষে যারা কাজ করবে তাদের বিরুদ্ধেও শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। তিনি বলেন, জেলা বা পৌরসভায় যে যে পদেই থাকুন না কেন, দলের সিদ্ধান্ত না মানায় এই কঠোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। তাদের বহিষ্কারের বিষয়টি

জেলা নেতৃবৃন্দকে জানিয়ে দেয়া হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, বিএম মোজাম্মেল হক, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, কার্যনির্বাহী সংসদের সদস্য সুজিত রায় নন্দী প্রমুখ।