ফেনী জেলায় ৯টি ইউপি নির্বাচনে পুলিশ কর্মকর্তা সহ ১০ জন গুলিবিদ্ধ, অনিয়ম ও কেন্দ্র দখলের অভিযোগে ৩টি ইউপিতে ভোট বর্জন করেছে বিএনপি

আপডেট : May, 7, 2016, 12:06 pm

সিদ্দিক আল মামুন >>>
ফেনী সদর ও ছাগলনাইয়া উপজেলায় ৯টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে পুলিশ কর্মকর্তা সহ ১০ জন গুলিবিদ্ধ হয়েছে। অনিয়ম ও কেন্দ্র দখলের অভিযোগে লেমুয়া, ধলিয়া ও ফরহাদনগর ইউপিতে ভোট বর্জন করেছে বিএনপি।
ফেনী সদর উপজেলার ধরিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে দায়িত্ব পালনকালে এসআই মো. ইয়াসিন ভুঞা (৪৫) ও কনষ্টেবল সাজন সহ দুই পুলিশের গুলিবিদ্ধ হয়েছেন। ধলিয়া ইউনিয়নের ওলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। তাদের ফেনী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। উক্ত পুলিশ সদস্যরা জানান, ওই কেন্দ্রে কর্তব্য পালনকালে কিছু বহিরাগত অতর্কিতে এসে এলোপাতারি গুলি ছুড়ে পালিয়ে যায়। এতে তার পায়ের তালু ও রানে গুলিবিদ্ধ হয়। এসময় পুলিশ ১০ রাউন্ড গুলি বিনিময় করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এদিকে ছাগলনাইয়া উপজেলার শুভপুর ও জগন্নাথ সোনাপুর কেন্দ্রে প্রভাব বিস্তার ও কেন্দ্র দখলকে কেন্দ্র করে সংঘর্ষে জয়নাল, হোসনেয়ারা, আমান উল্যাহ ও রফিক গুলি বিদ্ধ হয়। তাদেরকে দ্রুত ছাগলনাইয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেসে ভর্তি করা হলে কর্তব্যরত ডাক্তার তাদের ফেনী সদর হাসপাতালে প্রেরন করেন।
অপর দিকে ছাগলনাইয়া উত্তর সতর কেন্দ্রে ভোটকারচুপির অভিযোগে প্রার্থীদের মাঝে সংঘর্ষে ৪জন গুলি বিদ্ধ হয়। তাদেরকে ফেনী সদর হাসপাতালে প্রেরন করা হয়। ফেনী সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) অসীম সকলের অবস্থা আশংকামুক্ত বলে জানান।
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর জেলা নির্বাচন কমিটির সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার সিরাজী জানান, ইউপি নির্বাচনে ভোটকেন্দ্র দখল, জাল ভোট প্রদান ও ভোটারদের ভোটকেন্দ্রে বাধা দেওয়ায় তারা নির্বাচন বর্জন করেছেন।
ছাগলনাইয়া উপজেলার ঘোপাল ইউনিয়নের সতন্ত্র প্রার্থী আজিজুল হককে নিজকুঞ্জরা কেন্দ্রে প্রতিপক্ষের সমর্থকেরা আক্রমন করে মারাক্তক আহত করে। বর্তমানে উক্ত প্রার্থী চট্টগ্রামে চিকিৎসাধীন আছেন।
এদিকে, একই কেন্দ্রে প্রভাব বিস্তার করার অপরাধে জুলফিকার আলী (৩৪) নামে ব্যক্তিকে এক মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল।
এছাড়া ঘোপাল ইউনিয়নের মুহুরীগঞ্জ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার অপরাধে শেখ মো. সফিকুল আলম (১৮) নামে এক যুবককে এক মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল এ তথ্য জানিয়েছেন।
এদিকে অনিয়ম ও কেন্দ্র দখলের অভিযোগে এনে শহরের তাকিয়া সড়কে বিএনপি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে লেমুয়া, ধলিয়া ও ফরহাদনগর ইউপিতে ভোট বর্জনের ঘোষনা দেন।