সোনাগাজীতে ধর্ষণ ও ডাকাতি মামলার ২ আসামি করিম ও রাহাত অস্ত্রসহ গ্রেফতার

আপডেট : May, 16, 2016, 11:01 am

জাবেদ হোসাইন মামুন->>>
সোনাগাজীতে গণধর্ষণ ও ডাকাতি মামলার এজাহারভুক্ত আসামি নুরুল করিম (২২) এবং তাজুল ইসলাম রাহাত (২৩) কে রোববার দিবাগত রাত ১১টা ২০মিনিটের দিকে মুহুরী প্রজেক্ট রোড থেকে বিপুল পরিমাণ অস্ত্র সহ গ্রেফতার করেছে র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের সদস্যরা। র‍্যাব জানায়, গোপন সংবাদে জানতে পারে ৬/৭জন ডাকাত সোনাগজীর মুহুরী প্রজেক্ট সড়কে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। র‍্যাব সদস্যরা ঘটনাস্থলে পৌঁছালে ডাকাতেরা র‍্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়ে, র‍্যাবও তাদেরকে লক্ষ্য করে পাল্টা গুলি ছোড়ে এবং ঘটনাস্থল থেকে সোনাপুর গ্রামের হোসেন আহম্মদের ছেলে নুর করিম এবং একই এলাকার তাজুল ইসলাম রাহাতকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ২টি ওয়ান শুটার গান, ৩ রাউন্ড গুলি, ২টি ছুরি, ১টি চাপাতি এবং ২টি টর্চলাইট উদ্ধার করা হয়। আটককৃত করিম ও রাহাত গণধর্ষণ ও ডাকাতি মামলার এজাহারভুক্ত আসামি। বৃহস্পতিবার (১২মে) রাতে যুবলীগ নেতা আজিজুল হক হত্যা মামলার পলাতক আসামি যুবলীগ কর্মী নুর আলমকে অপহরন করে হাত-পায়ের রগ কাটাকে কেন্দ্র করে আমিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক আইয়ুব নবী ফরহাদ এবং ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক ইফতেখার হোসেনের বাড়িতে হামলা, ভাঙচুর, ডাকাতি এবং গণধর্ষণের ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। এ ঘটনায় পৃথক তিনটি মামলা দায়ের করা হয়। সামাজিক মর্যদা রক্ষার জন্য দায়ের কৃত মামলায় গণধর্ষণের কথা গোপন করে ধর্ষণের চেষ্টা উল্লেখ করা হলেও ফেনী সদর হাসপাতালে চিকিৎসাধীন গৃহবধুর ডাক্তারি পরীক্ষায় রোববার গণধর্ষণের প্রমাণ মিলেছে বলে জানিয়েছে র‍্যাব।
প্রসঙ্গগত; ফেনীর লালপুলে শনিবার সন্ধ্যায় ফেনী-৩ আসনের সংসদ সদস্য হাজী রহিম উল্যাহর গাড়ি বহরের মাইক্রবাস (ডিএম-জিএ-১৪৫৯৬২) গাড়িতে তল্লাশী চালিয়ে র‍্যাব সদস্যরা গাড়িতে থাকা আবু বক্কর ছিদ্দিক সাগর (২৩), একরামুল হক সাব্বির (২৩) এবং ইকবাল হোসেন জহির (২২) কে আটক করে।
তাদের বিরুদ্ধেও গণধর্ষণ ও ডাকাতি মামলা এবং সোনাগাজী থানায় একাধিক নিয়মিত মামলা সহ গ্রেফতারী পরোয়ানা রয়েছে।
তারা র‍্যাবের জিজ্ঞাসাবাদে দায় স্বীকার করে ঘটনায় জড়িত অপরাপরদের নাম প্রকাশ করেছে এবং রোববার তাদেরকে আদালাতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

র‍্যাব-৭ ফেনী ক্যাম্পের ইনচার্জ স্কোয়াড্রন লিডার সাফায়েত জামিল ফাহিম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, অস্ত্র আইনে মামলা দায়ের পূর্বক গ্রেফতারকৃত দু’আসামিকে সোনাগাজী মডেল থানায় হস্তান্তর করা হবে।