ঘূর্ণিঝড় রোয়ানু’র প্রভাবে ফেনীর সোনাগাজীর নিচু এলাকা গুলো প্লাবিত ।। প্রায় ২ হাজার লোক আশ্রয়ন কেন্দ্রে

আপডেট : May, 21, 2016, 3:45 pm

সিদ্দিক আল মামুন->>> ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে ফেনীর সোনাগাজী উপজেলার উপকুলীয় এলাকার ৫টি গ্রামসহ নিচু এলাকা গুলো প্লাবিত হয়েছে। শনিবার দুপুরে ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে সোনাগাজী উপজেলার উপকুলীয় এলাকায় বাতাসের গতিবেগ বৃদ্ধি পেয়ে জোয়ারের সাথে ৪ থেকে ৫ ফুট উচ্চতায় পানি উঠে পড়ে। এসময় চর খোন্দকার, জেলে পাড়া, দক্ষিণ চর চান্দিয়া, বেড়িবাঁধের বাইরের অংশ ও চর আবদুল্লাহ, চর এলেন, চর বাহির, চর রাম নারায়ণ, চর নাসরিন ও নতুন চর এলাকাসহ নিচু এলাকা গুলো প্লাবিত হয়।
রেড ক্রিসেন্ট, সিপিপি আনসার সদস্য ও জনপ্রতিনিধারা প্লাবিত এলাকার লোকজন ও গবাধি পশুকে উদ্ধার করে পূর্ব চর চান্দিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ অন্যান্য আশ্রয়ন কেন্দ্রে নিয়ে যায়। আশ্রয় কেন্দ্র গুলোতে প্রায় ২ হাজার লোক আশ্রয় নিয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেও জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে।
এদিকে প্লাবিত এলাকার বাড়ি-ঘরে জোয়ারের পানি প্রবেশের পাশাপাশি কৃষি জমি ও মাছের ঘের তলিয়ে গেছে। ভেঙে পড়েছে রাস্ত গাছপালা।
ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আবুল হাশেম জানান, ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে। আশ্রয় কেন্দ্র গুলোতে প্রায় ২ হাজার লোক আশ্রয় নিয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের জন্য শুকনো খাবারের ব্যবস্থা করা হয়েছে। তবে ঝড়ে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো জানা যায়নি।