ফেনী শহর সিসি ক্যামেরার আওতায় আসছে

আপডেট : June, 13, 2016, 2:33 pm

এইচ এম দুলাল->>>  শহরকে সিসিটিভি ক্যামেরার আওতায় আনার পরিকল্পনা নেয়া হয়েছে। রবিবার জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় বিষয়টি ব্যাপক আলোচিত হলে শহরের গুরুত্বপূর্ণ স্থান, সড়ক ও স্থাপনায় সিসিটিভি ক্যামেরা স্থাপনের সর্বসম্মত সিদ্ধান্ত নেয়া হয়।
জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো: আমিন উল আহসান। সভায় বক্তব্য রাখেন সিভিল সার্জন ডা: হাসান শাহরিয়ার কবির, ৪ বিজিবির অধিনায়ক লে: কর্ণেল মো: শামীম ইফতেখার, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট জালাল সাইফুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ শমসুল আলম সরকার, সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি.কম, সহকারি পুলিশ সুপার (সার্কেল) মো: আমিরুল আলম প্রমুখ।

এ ব্যাপারে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটকে আহবায়ক করে একটি কমিটিও গঠন করা হয়। কমিটিতে সংশ্লিষ্ট পুলিশ কর্মকর্তাগন ছাড়াও পৌরসভা, ফেনী চেম্বার ও ব্যবসায়ী নেতৃবৃন্দ থাকবেন।

এসময়, রমজান মাসে ভেজাল ও নিন্মনের সেমাই রোধ, ভেজাল খাবার ও মাদক বিরোধী ভ্রাম্যমান আদালত পরিচালনা, শহরে যানজট নিরসনে বিভিন্ন পয়েন্টে ট্রাফিক পুলিশের নজরদারি বাড়ানোর সিদ্ধান্ত হয়। এছাড়া নির্দিষ্ট স্ট্যান্ড ছাড়া সিএনজি অটোরিক্সা যত্রতত্র পার্কিং না করে পৌরসভা কর্তৃক স্ট্যান্ড নির্দিষ্ট করতে নির্দেশনা দেয়া হয়।

জেলা প্রশাসনের একটি সূত্র জানায়, কোন ধরনের অপরাধ সংগঠিত হলে সিসি টিভির দ্বারা অপরাধী সনাক্ত করা সহজ হয়ে পড়ে। এজন্য প্রশাসনের পাশাপাশি ব্যক্তিমালিকানাধীন ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়িতে সিসি ক্যামেরার ব্যবহার বাড়াতে উদ্বুদ্ধ করা হবে।