ফেনীতে দূর্যোগ মোকাবেলায় মানুষের উপকারের জন্য জীবনের ঝুঁকি নিয়ে ঝাঁপিয়ে পডুন ।। জেলা প্রশাসক ফেনী

আপডেট : June, 20, 2016, 10:45 am

সিদ্দিক আল-মামুন->>>

ফেনী জেলা প্রশাসনের আয়োজনে জলোচ্ছ্বাস, পাহাড়ধ্বস বিষয়ক দূর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত এক সেমিনার সোমবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।
প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জালাল সাইফুর রহমান এর সভাপতিত্বে এবং জেলা ত্রাণ ও পূণর্বাসন কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার পিকে এনামুল করিম, সোনাগাজী উপজেলা নির্বাহী অফিসার শরীফা হক, ফুলগাজী উপজেলা নির্বাহী অফিসার কিসিঞ্জার চাকমা, দাগনভূঞা উপজেলা নির্বাহী অফিসার ফরিদা খানম, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোঃ কোহিনুর আলম, ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ মিজানুর রহমান, ফেনী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ কবির হোসেন, ফেনী পৌর সভার কাউন্সিলর মোঃ সাইফুর রহমান, চ্যানেল টুয়েন্টিফোর জেলা রিপোর্টার দিলদার হোসেন স্বপন, জেলা ব্র্যাক প্রতিনিধি অরুণ কুমার দাস প্রমুখ।
ফেনী জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসান বলেন, ফেনীতে দূর্যোগ মোকাবেলায় প্রতিটা সেক্টরে মানুষ উপকার করার জন্য জীবনের ঝুঁকি নিয়ে ঝাঁপিয়ে পড়ে। এ বিষয়ে সরকারী, বেসরকারী ও সেচ্ছাসেবী সংগঠন গুলো সকলেই দূর্য়োগের ব্যাপারে সচেতন রয়েছেন। দূর্যোগ মোকাবেলায় আমরা বাঙ্গালীরা বিশ্বের অনেক অনেক দেশ ও জাতীর তুলনায় অনেক সক্ষম। এদেশে এত দূর্যোগের পর সরকার সহ সকলে সফলভাবে মোকাবেলা করেছে। এদেশে এত দূর্যোগের পর সরকার সহ সকলে সফলভাবে মোকাবেলা করেছে। প্রতিটা সেক্টরে মানুষ উপকার করার জন্য জীবনের ঝুঁকি নিয়ে ঝাঁপিয়ে পড়েন। দূর্যোগ পূর্ববর্তী সময়, দূর্যোগকালে এবং দূর্যোগের পরে পূনর্বাসনের জন্য আমরা কি করবো এই তিনটি পর্যায়ে ভিন্ন ভিন্ন কাজ করতে হয়।