ফেনীতে একরাম হত্যা মামলার অন্যতম আসামী মিস্টার জামিনে মুক্তি  

আপডেট : June, 29, 2016, 9:56 am

কাওছার উদ্দিন উজ্জল->>>
ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও আ’লীগ সভাপতি একরামুল হক একরাম হত্যা মামলার অন্যতম আসামী যুবলীগ নেতা জিয়াউল আলম মিস্টার মঙ্গলবার বিকালে জামিনে মুক্তি পেয়েছেন। ফেনী কারাগার থেকে তিনি মুক্তি পান বলে জেলা কারাগারের তত্ত্ববধায়ক আনোয়ারুল করিম সাংবাদিকদের নিশ্চিত করেন।

মিস্টার ফেনী পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ছিলেন। ২০১৫ সালের ১২ জানুয়ারি আদালতে আত্মসমর্পণ করেন একরাম হত্যা মামলার চার্জসীটভুক্ত এ আসামী।

কারাগারের তত্ত্ববধায়ক সূত্রে জানা যায়,সম্প্রতি উচ্চ আদালত থেকে জামিন নেন মিস্টার । পরে হাই কোর্টের আপিল বিভাগ তা স্থগিত করে।পরবর্তীতে আপিল বিভাগ সেই স্থগিতাদেশ প্রত্যাহার করে ফেনীর মুখ্য বিচারিক হাকিম আদালতে পাঠানো নথি পাওয়ার পর মঙ্গলবার বিকালে তাকে মুক্তি দেওয়া হয়।

এ সময় মিস্টারের সাথে দেখা করতে যান ফেনী জেলা ছাএলীগের সাবেক সভাপতি জহিরুল ইসলাম জুয়েল ও  ফেনী জেলা ছাএলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক শাখাওয়াত হোসেন রাজিবসহ ছাএলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।
প্রসঙ্গত,২০১৪ সালের ২০ মে ফেনী শহরের বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক একরামকে গুলি করে, কুপিয়ে গাড়িসহ পুড়িয়ে হত্যা করা হয়।

পরে নিহতের ভাই রেজাউল হক জসিম বাদী হয়ে বিএনপি নেতা মাহাতাব উদ্দিনের মিনার চৌধুরীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ৩০-৩৫ জনকে আসামি করে ফেনী মডেল থানায় মামলা করেন। ওই বছর ২৮ অগাস্ট ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দেয় পুলিশ।

মামলায় এ পর্যন্ত ৪৪ জনকে গ্রেপ্তার হয়েছে এবং ১৫ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।