সোনাগাজীতে আ’লীগের ইফতার মাহফিলে ককটেল বিস্ফোরণ ।। অস্ত্রসহ ২ যুবলীগ নেতা আটক

আপডেট : June, 30, 2016, 3:45 pm

কাওছার ্উদ্দিন উজ্জল->>>

ফেনীর সোনাগাজী উপজেলায় ইফতার মাহফিলে ককটেল বিস্ফোরণের ঘটনায় অস্ত্রসহ দুই যুবলীগ নেতাকে গণধোলায় দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয় জনতা।এসময় তাদের কাছ থেকে একটি এলজি উদ্ধার করা হয়।এসময় তাদের কাছ থেকে একটি এলজি উদ্ধার করা হয়।

পুলিশ ও এলাকাবাসী জানান ,ওই দিন বগাদানা ইউনিয়ন আ’লীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে বিকেলে তাকিয়া বাজারে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। ইফতার মাহফিলকে পন্ড করার লক্ষ্যে দুপুরে স্থানীয় ইউপি সদস্য শিপন মেম্বারের নেতৃত্বে একদল সন্ত্রাসী বাজারে এসে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে জনতার মাঝে আতঙ্ক সৃষ্টি করে। এ সময় তাদের জনতার ধাওয়া দিলে তারা পালিয়ে যায়। বিকেলে ইফতার মাহফিল শেষে পূনরায় শিপন মেম্বারের নেতৃত্বে বেশ কয়েকজন সশস্ত্র সন্ত্রাসী কুঠির হাট থেকে তাকিয়া বাজারে লুট ও হামলার উদ্দেশ্যে রওয়ানা হলে আলমপুর গ্রামে এসে কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।

এ সময় এলাকাবাসী ধাওয়া করে একটি এলজি সহ স্থানীয় যুবলীগ কর্মী আউরারখিল আবুল কালামের ছেলে জাহিদুল ইসলাম (২৫) বগাদানা গ্রামের বাহার উদ্দিনের ছেলে ইব্রাহীম (২৩) আটক করে গণধোলাই দিয়ে পুলিশে খবর দেয়।

খবর পেয়ে সোনাগাজী মডেল থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পৌঁছলে এলাকাবাসী আটকৃত ২ সন্ত্রাসীকে অস্ত্রসহ পুলিশে সোপর্দ্দ করে। এব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান ক খ ম ইসহাক জানান, নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী সাখাওয়াতুল হক বিটুর নির্দেশে  ইফতার মাহফিল ও বাজারে লুটপাট চালানো জন্য তাকিয়া বাজারে পাঠায়। সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ হুমায়ুন কবির অস্ত্রসহ ২ সন্ত্রাসীকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেন।