গুলশানে সন্ত্রাসী হামলার ঘটনায় ৬ সন্ত্রাসী, ২ পুলিশসহ নিহত ২৮ ।। প্রেস ব্রিফিংয়ে সেনা কর্মকর্তা-আশফাক চৌধুরী

আপডেট : July, 2, 2016, 9:45 am

বিশেষ প্রতিনিদি->>>

রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্টুরেন্টে সন্ত্রাসী টনাহামলার ঘয় শনিবার সেনা সদরে আয়োজিত প্রেস ব্রিফিংয় করেন সামরিক অপারেশন পরিদফতরের পরিচালক ব্রি. জেনারেল নাইম আশফাক চৌধুরী

তিনি অভিযানের বিষয়ে সাংবাদিকদের বলেন।রাজধানীর গুলশানের স্প্যানিশ রেস্টুরেন্টে সন্ত্রাসী হামলার ঘটনায় ৬ সন্ত্রাসীর মরদেহ ও ২০ জিম্মি উদ্ধার করা হয়েছে।রাতে দুই পুলিশ কর্মকর্তাসহ মোট ২৮ জন  নিহত হয়েছে বলে জানিয়েছে সেনা বাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।

তিনি বলেন, অভিযানে সাত সন্ত্রাসীর মধ্যে ৬ জন নিহত ও একজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হযেছে। এছাড়াও অভিযান শেষে তল্লাশিকালে ২০ জনের মৃতদেহ উদ্ধার করা হয়। যাদের সবাইকে গতরাতেই হত্যা করা হয় এবং অধিকাংশকেই ধারালো অস্ত্রের মাধ্যমে নৃশংসভাবে হত্যা করা হয়েছে। এছাড়া এক জাপানি এবং দুই শ্রীলঙ্কার নাগরিকসহ মোট ১৩জনকে জীবিত উদ্ধার করা হয়।
নাইম আশফাক চৌধুরী বলেন, সেনাবাহিনীর প্যারাকমান্ডোর নেতৃত্বে শনিবার সকাল ৭টা ৪০ মিনিটে অপারেশন শুরু করে ১২-১৩ মিনিটে ঘটনাস্থলের নিয়ন্ত্রণ নেওয়া হয়। পরবর্তীতে সকাল সাড়ে ৮টার দিকে অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়।

‘অভিযানের মাধ্যমে ৩ বিদেশি নাগরিকসহ ১৩জনকে জীবিত উদ্ধার করা হয়। এসময় ৬ সন্ত্রাসী নিহত ও একজন সন্দেহভাজন সন্ত্রাসীকে গ্রেফতার করা হয়। এছাড়া অভিযান শেষে ২০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। যাদের অধিকারংশকেই ধারালো অস্ত্রের মাধ্যমে নৃশংসভাবে হত্যা করা হয়েছে।’

পরে ঘটনাস্থল থেকে প্রাথমিকভাবে সন্ত্রাসীদের ব্যবহৃত ৪টি পিস্তল, একটি ফোল্ডেডবাট একে-২২, ৪টি অবিস্ফোরিত আইআইডি, একটি ওয়াকিটকি সেট ও ধারালো দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।