সন্তানদের নিয়ে অভিভাবকদের টেনশন আর না।। জিএস স্কুল মেনেজমেন্ট অ্যাপ মুহুতেই জানিয়ে দিবে সন্তান কোথায় আছে

আপডেট : July, 10, 2016, 5:08 pm

বিশেষ প্রতিনিধি->>>
সন্তানদের স্কুলে দিয়ে সব সময়ই পিতামাতাদের টেনশনে থাকতে হয়। কিভাবে সন্তান স্কুলে যাচ্ছে, স্কুলের চত্বরে কী করছে, কীভাবে স্কুল থেকে বাড়ি ফিরছে। এখন আর সন্তানদের স্কুলে যাওয়া, বাড়ি ফেরা নিয়ে পিতামাতাদের টেনশন করতে হবে না। এখন থেকে সফটওয়্যার অ্যাপ্লিকেশনের মাধ্যমে পিতামাতা ও স্কুল কর্তৃপক্ষ স্কুলে সন্তানদের কার্যক্রম পর্যবেক্ষণ করতে পারবেন।
 এই সমস্যার সমাধান ফেনীর প্রথম সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান গ্রেট এন্ড স্মার্ট টেকনোলজী লিঃ একটি অ্যাপ তৈরি করেছে। অ্যাপ্লিকেশনটির নাম জিএস স্কুল মেনেজমেন্ট।
অ্যাপটি বিষয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিঃ মেহেরাব হোসেন মেহেদী বলেন, জিএস স্কুল মেনেজমেন্ট এর মতো প্রযুক্তি প্ল্যাটফর্ম ব্যবহার করে স্কুলের হিসাব নিকাশ, উপস্থিতি, শিশুদের সহিংস হয়ে ওঠা, খারাপ পথে নিয়ে যাওয়া, নির্যাতনের মতো বিষয়গুলো থেকে রক্ষা করার ক্ষেত্রে দেশের সক্ষমতা বৃদ্ধি করা সম্ভব। এই অ্যাপটি নিরাপদ যোগাযোগ তৈরি করতে পারবে যা শুধু শিক্ষক ও অভিভাবকরা নজরদারি করতে পারবেন।
তিনি আরো বলেন, অ্যাপটি সঠিক সময়ে সন্তানের অবস্থান জানাতে পারে। এছাড়া ঘরে বা বাইরে লোকেশন ট্র্যাকিং ব্যবহার করে নোটিফিকেশনও পাঠাতে পারবে অ্যাপটি।