ফুলগাজী ও পরশুরাম ইউপি নির্বাচনের তফসীল ঘোষনা চলিত মাসের শেষ সপ্তাহে

আপডেট : July, 18, 2016, 7:43 pm

আবু ইউসুফ মিন্টু->>>
গত ৯ মার্চ তারিখে নির্বাচন কমিশন কতৃক স্থগিত কৃত পরশুরাম উপজেলার তিনটি এবং এর আগে স্থগিত হওয়া ফুলগাজী উপজেলার সবকটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের পূর্ন তফসীল চলতি জুলাই মাসের শেষ সপ্তাহে ঘোষনা করা হতে পারে বলে নির্বাচন কমিশনের একটি সুত্র নিশ্চিত করেছে। জানা গেছে আগামী ২৭,২৮ জুলাই তারিখে পরশুরামের তিনটি ইউপির নির্বাচন পূর্নতফসীল ঘোষনা হতে পারে। সেই সাথে ফুলগাজী উপজেলার বাতিল হওয়া ইউপির তফসীলও ঘোষানা করা হবে বলে জানিয়েছেন এক কর্মকর্তা।
পরশুরাম উপজেলার তিনটি ইউপির নির্বাচনের মনোনয়নের বাচাই পর্ব শেষ হয়েছে পুর্ন তফসীল এ সেখান থেকেই শুরু হবে বলে একটি সুত্র নিশ্চিত করেছে।
পরশুরামে ইউপি নির্বাচনে মনোনয়ন গ্রহন , জমা দানে বাধা দেওয়ার ৩ টি ইউনিয়ন পরিষদ এ চেয়ারম্যান পদে একজন করে, এবং সংরক্ষিত মহিলা ওয়ার্ড ও সাধারন ওয়ার্ডে ১ জন করে মনোনয়ন দাখিল করার বিষয় গত ২১ মার্চ সরেজমিন তদন্ত করেছেন। তদন্ত কমিটির নেতৃত্বে ছিলেন ঢাকার নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মো সাহেদুন্নবী চৌধুরী, এছাড়াও তদন্ত কমিটিতে ছিলেন জাতীয় পরিচয় পত্র নিবন্ধন অনুবিভাগ সহকারী পরিচালক ওই দিন সারাদিন ব্যাপি তদন্ত কমিটির পরশুরাম উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে উপস্থিত হয়ে বিভিন্ন ব্যাক্তি ও প্রার্থীদের কাছ থেকে তাদের লিখিত ও মৌখিক বক্তব্য শুনেন।