ফেনীতে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সম্মেলন

আপডেট : July, 19, 2016, 10:05 am

শহর প্রতিনিধি:

ফেনীতে জেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে আজ মঙ্গলবার থেকে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু হয়েছে। এ উপলক্ষে আজ মঙ্গলবার সকালে মৎস্য অফিসের এক সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা সুনীল চন্দ্র ঘোষ ও মৎস্য কর্মকর্তা আমিনুল ইসলাম। চলবে আগামী ২৫ জুলাই পর্যন্ত।

ফেনী সদর উপজেলা মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা সুনীল চন্দ্র ঘোষ। এ সময় মৎস্য চাষী ও স্থানীয় সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।
জেলা মৎস্য কর্মকর্তা সুনীল চন্দ্র ঘোষ জানান, চলতি বছরে ২১ হাজার মেট্রিক টন এর লক্ষ্যমাত্রা থাকলেও ২২ হজাার মেট্রিক টন উৎপাদিত হয়। জেলায় সরকারি মৎস্য হ্যাচারী ০৪টি, বেসরকারি ১৬টি। এছাড়া মাছ চাষী রয়েছে ৩২ হাজার ৪৫০ জন, মৎস্যজীবী ৪ হাজার ১৯৭ জন ও জেলায় নিবন্ধিত জেলের সংখ্যা ৪ হাজার ২০৭ জন। গত বছর ফেনী জেলায় মাছের চাহিদা ও উৎপাদনের লক্ষমাত্রা ছিল প্রায় ২১ হাজার মেট্রিক টন। তবে উৎপাদন হয়েছে ২২ হাজারমেট্রিক টন।
আগামীকাল বুধবার ‘জল আছে যেখানে, মাছ চাষ সেখানে’ এ শ্লোগানে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে ফেনী সদর উপজেলা মিলনায়তনে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা শেষে পোনা অবমুক্ত করা হবে জানান তিনি।

সম্পাদনা: এস এল এম