সোনাগাজীতে মুক্তিযোদ্ধার উপর হামলাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন ও স্মারকলিপি

আপডেট : August, 21, 2016, 4:24 pm

জাবেদ হোসেন মামুন ->>>

সোনাগাজী উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়নের দশপাইয়া গ্রামে মুক্তিযোদ্ধা মতিউর রহমানকে স্বপরিবারে পিটিয়ে আহত করার ঘটনায় হামলা কারীদের গ্রফতারের দাবিতে রোববার সকালে সোনাগাজী বাজারের জিরো পয়েন্টে মানববন্ধন কর্মসূচী পালন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল। পরে তারা একই দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারকলিপি দেন।
পুলিশ ও মুক্তিযোদ্ধারা জানান, ১৭ আগস্ট বুধবার সকালে তুচ্ছ ঘটনায় একই গ্রামের আজিজুল হকের ছেলে রাজন , রাজু, সামছুল হকের ছেলে মো. ইলিয়াছ ও আজিজুল হকের নেতৃত্বে একদল সন্ত্রাসি মুক্তিযোদ্ধা মতিউর রহমানের বাড়িতে গিয়ে তার স্ত্রী ওজিবা খাতুন(৬০) ও পুত্র ইমরান হোসেন(২৮)কে পিটিয়ে গুরুতর আহত করে।
স্থানীয়রা মুক্তিযোদ্ধা মতিউর রহমান, তার স্ত্রী ও সন্তানকে উদ্ধার করে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।
এঘটনায় মুক্তিযোদ্ধা মতিউর রহমান বাদি হয়ে সোনাগাজী মডেল থানায় ৫ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত নামা ৪/৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। গত বৃহস্পতিবার মুক্তিযোদ্ধারা সোনাগাজী উপজেলা মুক্তিযোদ্ধা কার্যালয়ে প্রতিবাদ সভা করেন। ঘটনার ৪ দিনেও কোন আসামি গ্রেফতার না হওয়ায় মুক্তিযোদ্ধা কামান্ড কাউন্সিল এবং মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড কাউন্সিল এ কর্মসূচী পালন করেন। অন্যথায় তারা আরো কঠোর কর্মসূচী দেবেন বলে জানিয়েছেন।