ওপেন হাউজ ডে ‘তে পুলিশের বিরুদ্ধে জনপ্রতিনিধি-সাধারন মানুষের অভিযোগ

আপডেট : August, 22, 2016, 2:58 pm

 

স্টাফ রিপোটার->>>
ফেনীর পুলিশ সকল অপরাধের সাথে জড়িত। পুলিশকে দলমতের উর্ধে অপরাধীদের গ্রেফতার ও প্রকৃত আইনের শাসন প্রতিষ্ঠার দাবী ফেনীর জনপ্রতিনিধি ও সাধারন মানুষের।

সোমবার বিকালে ফেনী মডেল থানা পুলিশের উদ্যেগে থানা কম্পাউন্ডে অয়োজিত ওপেন হাউজ ডে অনুষ্ঠানে ফেনী সদর উপজেলার বিভিন্ন ইউপির জনপ্রতিনিধি ও সাধারন মানুষ এ দাবী জানান।

তাদের অভিযোগ, পুলিশের কতিপয় সদস্য ও কর্মকর্তা মাদক ব্যবসায় জড়িয়ে পড়ছে,এছাড়া গ্রেফতারের নামে সাধারন মানুষকে হয়রানী ও কিছু অসাধু পুলিশ আপরাধীকে গ্রেফতারের পূর্বে অভিযানের সংবাদ জানিয়ে দিচ্ছে ।

ফেনী সদর উপজেলার লেমুয়া ইউনিয়ন হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্যপরিষদের সভাপতি শংকর শীল বলেন ফেনী মডেল থানা পুলিশকে উক্ত অঞ্চলের এক জঙ্গীর সংবাদ জানানোর পর পুলিশ উক্ত অপরাধীকে সংবাদদাতার মোবাইল ফোন নাম্বার সহ জানিয়ে দেয়।

এ সংবাদের খেসারত হিসাবে তাকে ৫লাখ টাকা চাঁদা দিয়ে প্রাণে রক্ষা পেতে হয়।

ইউপি সদস্য নবী মেম্বার বলেন অপরাধী আটক করে পুলিশকে সংবাদ জানালে পুলিশ গিয়ে আপরাধীকে বুঝে নিয়ে টাকা দাবী করেন। দাবীকৃত টাকা দিতে অপারগ হলে আপরাধীদের সাথে আটকের কাজে সহযোগীতাকারীদেরও থানা নিয়ে হয়রানী করা হয় বলে তিনি উল্ল্যেখ করেন।

ফেনী সদর উপজেলা যুবলীগের সহ-সভাপতি আনোয়ার হোসেন তার অভিযোগে বলেন ফেনী থানার অধিকাংশ পুলিশকে জেলার শীর্ষ অপরাধীদের সাথে স্বক্ষাত করতে দেখা যায়।

শাহিন মেম্বার বলেন ফেনীর অধিকাংশ সড়কে অপরাধীরা অস্ত্রনিয়ে ঘুরতে দেখা যায়। পরিবেশ দেখলে মনে হয় ফেনী জেলা পুলিশ শূন্য।

এ ছাড়াও অনুষ্ঠানের অধিকাংশ বক্তা সরকারের কর্মকান্ডকে আরও গতিশীল করতে পুলিশের মাঝে সচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতের দাবী জানান।

ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহবুব মোর্শেদের সভাপতিত্বে ওপেন হাউজ ডে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ফেনীর পুলিশ সুপার মোঃ রেজাউল হক পিপিএম।

বিশেষ অতিথি ছিলেন ফেনী জেলা আ’লীগের সভাপতি আবদুর রহমান বিকম,অতিরিক্ত পুলিশ সুপার সামছুল আলম সরকার,ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন প্রমূখ।