পরশুরামের জসিম চেয়ারম্যানের বরখাস্তের আদেশ স্থগিত

আপডেট : August, 24, 2016, 1:04 pm

আবু ইউসুফ মিন্টু->>>
পরশুরাম উপজেলা চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন এর সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেছেন হাইকোট বিভাগ।
হাইকোটের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকীর বেঞ্চ গত ৩ আগষ্ট এই আদেশ দিয়েছেন।
গত ১৫ মে তারিখে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের সিনিয়র সহকারী সচিব স্বাক্ষরিত এক পত্রে চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিনকে সাময়কি ভাবে বরখাস্ত করা হয়, একই সময় চিথলিয়া ইউনিয়ন পরিষদ এর সদস্য নুরুল ইসলাম মোল্লাকে চিথলিয়া ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসাবে দায়িত্ব দেওয়া হয়।
ওই আদেশ স্থগিত চেয়ে ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন হাইকোটে একটি রিট পিটিশন দাখিল করলে হাইকোটের বিচারপতি কামরুল ইসলাম সিদ্দিকী গত ৩ আগষ্ট সাময়িক বরখাস্তের আদেশ স্থগিত করেন এবং তাকে স্বপদে বহাল রাখার নির্দেশ প্রদান করেন।
জানা গেছে চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের বিরোদ্বে ইউএনও এর উপর হামলার ঘটনার সাথে সম্পৃক্ত থাকার অভিযোগে ৬ মে দ্রুত বিচার আইনে পরশুরাম থানায় একটি মামলা দায়ের করা হয়। ১১মে জসিম উদ্দিন ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেডের আদালতে আর্তসমর্পন করেন। একমাস কারাভোগের পর জসিম উদ্দিন জামিন পান।
চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন জানান তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার উপর হামলার ঘটনার সময় ঘটনাস্থলে উপস্থিত ছিলেননা অথচ তাকে রাজনৈতিক ভাবে হয়রানি করতে ওই মামলায় আসামী করা হয়েছে। পরবর্তীতে পরিষদে দায়িত্ব পালনের সময় তিনি সকলের সহযোগিতা চেয়েছেন।