নিজাম হাজারীর রায়কে ঘিরে ৩০ আগস্ট ছাত্রলীগের কর্মসূচী

আপডেট : August, 27, 2016, 2:42 pm

আলোকিত সময ডেক্স->>>

ফেনী জেলা আ’লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির রায়কে ঘিরে আগামী ৩০ আগস্ট মঙ্গলবার।আর এ রায়কে ঘিরে ফেনী শহরে ওই দিন কর্মসূচীর পরিকল্পনা নিয়েছে ছাত্রলীগ।

‘সন্ত্রাস-জঙ্গিবাদ ও ষড়যন্ত্রের ব্যানারে’ ছাত্র সংগঠনটি বিক্ষোভ ও প্রতিবাদ সভার ডাক দিচ্ছে। সংগঠনটির দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

সংগঠন সূত্র জানিয়েছে, ফেনীতে সন্ত্রাস-জঙ্গিবাদের অস্তিত্ব নেই। দক্ষ নেতৃত্বে অশান্ত ফেনীকে শান্তির জনপদে পরিনত করেছেন নিজাম উদ্দিন হাজারী এমপি। মেধাভিত্তিক রাজনীতির চর্চা চলছে। পরিচ্ছন্ন ছাত্রলীগ উপহার দিতে প্রকৃত ছাত্রদের রাজনীতিতে আনা হয়েছে। একটি মহল তার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। কোন ষড়যন্ত্রই কাজে আসবে না বলে উল্লেখ করেন সংগঠনটির দায়িত্বশীল একাধিক নেতা।

তারা বলেন, নিজাম হাজারী শুধু একটি দলের নেতা তিনি একটি প্রতিষ্ঠানও। বিচারের নামে কোন প্রহসন হলে তা ছাত্রলীগ নেতাকর্মীরা মেনে নেবেনা।

অপর একটি সূত্র জানায়, আগামী ৩০ আগস্ট রায়ের নির্ধারিত তারিখে বিক্ষোভ ও প্রতিবাদ সভার নীতিগত সিদ্ধান্ত হয়েছে। ওই সভায় আ’লীগ ও সহযোগি সংগঠনের শীর্ষ নেতারা বক্তব্য রাখবেন।

এ কর্মসূচীকে ঘিরে প্রতিটি ওয়ার্ড, ইউনিয়ন, পৌরসভা, উপজেলা পর্যায় থেকে ব্যাপক লোক-সমাগমেরও প্রস্তুতি নেয়া হচ্ছে। দু’একদিনের মধ্যে জেলা ছাত্রলীগের জরুরী সভা অনুষ্ঠিত হবে।

ফেনী সরকারি কলেজ ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহম্মদ তপু জানান, কর্মসূচীতে সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহন নিশ্চিত করতে বিভিন্ন ইউনিটের নেতাদের নির্দেশনা দেয়া হয়েছে।

একই কথা বলেছেন শহর সভাপতি ইয়াছিন আরাফাত রাজু ও সদর উপজেলা সাধারণ সম্পাদক আবদুশ শুক্কুর মানিক।

এ প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাবেদ হায়দার জানান, ৩০ আগস্ট সন্ত্রাস-জঙ্গিবাদ ও ষড়যন্ত্রের প্রতিবাদে ছাত্রলীগের ব্যানারে বিক্ষোভ ও প্রতিবাদ অনুষ্ঠিত হবে। কর্মসূচীতে প্রায় ১০ হাজার নেতাকর্মী অংশগ্রহন করবে বলে আশা প্রকাশ করেন সে।