১০ ট্রাক অস্ত্র মামলার পালাতক আসামী আকাশ টেলিকমের আকাশকে ফেনীতে আনা হচ্ছে

আপডেট : September, 3, 2016, 11:39 am

 

আলোকিত সেময ডেক্স->>>

গত ১৯ আগস্ট মালয়েশিয়ার পুচং এর একটি বাসা থেকে  স্থানীয় সময় দুপুর ১২ দিকে পুলিশের হাতে গ্রেফতার হয় সে। তাকে মালয়েশিয়ার পুলিশ হেফাজত থেকে গত কাল বাংলাদেশের পুলিশের কাছে হস্থান্তর করে। আজ শনিবার তাকে ফেনী জেলাধীন দাগনভূইয়া থানায় আনা হচ্ছে বলে জানাগেছে

 

প্রসঙ্গ- আলোচিত ১০ ট্রাক অস্ত্র থেকে খোয়া যাওয়া একে-৪৭ রাইফেল বিক্রি করার সময় ২০০৫ সালের ১৮ সেপ্টেম্বর ফেনীতে র‌্যাব পেয়ার আহমেদ আকাশসহ আরও ৩ জনকে হাতেনাতে গ্রেফতার করে।

ফটিকছড়িতে র‌্যাবের হাতে ক্রসফায়ারে নিহত শিবির ক্যাডার আজরাইল দেলোয়ারের কাছে আকাশ চারটি একে-৪৭ রাইফেল বিক্রি করেছিল। আজরাইল দেলোয়ার র‌্যাবের ক্রসফায়ারে নিহত হওয়ার পূর্বে অস্ত্র ব্যবসায়ী আকাশের এসব অস্ত্রের তথ্য প্রকাশ করে। ওইসূত্র ধরে  র‌্যাব-আকাশকে গ্রেফতার করে ।

র‌্যাবের হাতে ধরাপড়ার পর বেহাত হওয়া অস্ত্রগুলো সর্ম্পকে ওই সময় রিমান্ডে আকাশ  জানায়, পুলিশের সার্জেন্ট আলাউদ্দিন ও সার্জেন্ট হেলাল উদ্দিনের জোগসাজসে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের কাছে  অস্ত্রগুলো  তিনি বিক্রি করে এবং  অস্ত্রের চালান সম্পর্কে পূর্ব থেকেই তার জানা ছিল।

গ্রেফতারের পর পেয়ার আহমেদ আকাশকে জোট সরকারের আমলে  দুলাভাই আবু ইউসুফের ক্ষমতার সুবাদে বেশিদিন হাজত বাস করতে হয়নি।জামিনে বের হয়ে আবারও অস্ত্র ব্যবসায় জড়িয়ে পড়ে সে।

এক এগারোর রাজনৈতিক পটপরিবর্তনে আকাশ  পালিয়ে যায় মালয়েশিয়ায়। জামিন নেওয়ার পর হাজিরা না থাকায় পলাতক হিসেবে  তাকে সাত বছর সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।