ফেনীর বালিগাঁওয়ের হত্যা মামলায় ছাত্রলীগ-যুবলীগের ১০ নেতার বিরুদ্ধে চার্জশিট গঠন

আপডেট : September, 8, 2016, 2:25 pm

বিশেষ প্রতিনিধি->>>

ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি রসুল আমিন মানিক হত্যা মামলায় ১০ জনের বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দিয়েছে পুলিশ। বুধবার মামলার তদন্ত কর্মকর্তা বিচারের জন্য আদালতে এ চার্জশিট দাখিল করেন। আসামিরা সবাই যুবলীগ-ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মী।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ২০১৫ সালের ১৮ জুন দুপুরে স্থানীয় আধিপত্য নিয়ে বিরোধের জের ধরে নিজ দলীয় প্রতিপরে গুলিতে যুবলীগ নেতা মানিক নিহত হন।

এ ঘটনায় নিহতের বাবা মোহাম্মদ শাহজাহান ড্রাইভার বাদি হয়ে ফেনী মডেল থানায় হত্যা মামলা করেন। মামলার আসামিদের মধ্যে স্থানীয় যুবলীগ নেতা জিয়াউল হক মিস্টার ও তার ভাই মিশুক, যুবলীগ নেতা মোজাম্মেল হোসেন উজ্জল, তার ভাই যুবলীগ কর্মী আলম ও শাহাদাত হোসেনসহ ৯ জনের নাম উল্লেখ করা হয়।

এ ছাড়া ৩-৪ জনকে অজ্ঞাত আসামি করা হয়। মামলাটির তদন্তের দায়িত্ব পান এস আই সাইফুল ইসলাম। দীর্ঘ তদন্ত শেষে ১০ জনকে অভিযুক্ত করে তদন্ত কর্মকর্তা মামলাটি বিচারের জন্য গতকাল আদালতে চার্জশিট দাখিল করেন।

তাদের মধ্যে শাহাদাত হোসেন নামে এক আসামি বিদেশে পলাতক রয়েছে। অন্যদের মধ্যে মিষ্টার, আজিমসহ তিনজন গ্রেফতার করা হয়। ঘটনার সময় হত্যাকাণ্ডে ব্যবহৃত সিএনজি অটোরিকশা চালককে সাক্ষী করে আদালতে ১৬৪ ধারা জবানবন্দী নেয়া হয়।

ফেনী মডেল থানার ওসি মো: মাহবুব মোরশেদ আদালতে চার্জশিট দাখিলের বিষয়টি নিশ্চিত করেছেন।