মাঠে ছুটে গিয়ে মাশরাফিকে জড়িয়ে ধরা আবেগ প্রবণ ভক্তকে ছেড়েছে পুলিশ

আপডেট : October, 2, 2016, 4:54 pm

জাবেদ হোসাইন মামুন->>>

সেই অতি মাশরাফি পাগল ভক্ত মেহেদী হাসান সৈকতকে ছেড়ে দিয়েছে পুলিশ। শুধু সৈকত নয়, পুলিশ আটক করেছিলো সৈকতের তিন বন্ধুকেও। কিন্তু কারও বিরুদ্ধে কোনোরকম অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের সবাইকে রবিবার সন্ধ্যার পর ছেড়ে দিয়েছে মিরপুর থানা পুলিশ। ঢাকা মহানগর পুলিশের এডিসি (মিডিয়া) ইউসুফ আলী এ তথ্য নিশ্চিত করেন।
শনিবার বাংলাদেশ-আফগানিস্তানের মধ্যকার ম্যাচের আফগানিস্তান ইনিংসের ২৯তম ওভারের ঘটনা। বোলিং করছিলেন তাসকিন আহমেদ। এসময় হঠাৎ করেই গ্র্যান্ড স্ট্যান্ড থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ফাঁকি দিয়ে মাঠের মধ্যে প্রবেশ করেন মেহেদী হাসান নামের ওই মাশরাফি ভক্ত। মাঠের মধ্যে গিয়ে জড়িয়ে ধরেন অধিনায়ক মাশরাফিকে। মেহেদী হাসান মাঠে প্রবেশ করার সাথে সাথে তার পেছন পেছন নিরাপত্তা কর্মকর্তারা ছুটে আসেন। ভক্তকে পুলিশের হাত থেকে বাঁচাতে মাশরাফি চেষ্টা করেন। সবাইকে হাত দিয়ে সরিয়ে দেন। কিন্তু শেষ রক্ষা হয়নি। তাকে নিয়ে যাওয়া হয় মিরপুর থানায়। দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হয়।
দর্শকের মাঠে ঢুকে পড়ার বিষয়টি নিয়ে অনেকেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলেছেন। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের চোখ ফাঁকি দিয়ে কীভাবে ওই দর্শক মাঠে ঢুকে গেল?
অনেকই আবার প্রশ্ন তুলেছিল মাশরাফির ভক্তকে থানা হাজতে না রেখে নিরাপত্তা রক্ষিদের থানা হাজতে রাখা উচিত ছিল। বাংলাদেশের জয়ের চেয়েও এ বিষয়টি ছিল টক অব দ্যা কান্ট্রি।