অশুভ বার্তাকে ভেঙ্গে চুরমার করে শুভ বার্তাকে রেখে যেন দেবী বিসর্জনে যায়,, ফেনীর জেলা প্রশাসক

আপডেট : October, 10, 2016, 7:38 pm

20161010_195920জাবেদ হোসাইন মামুন->>>
ফেনীর জেলা প্রশাসক আমিন উল আহসান বলেছেন, যেমনি দুর্গা দেবীর মঙ্গল আর শুভ বার্তা নিয়ে পৃথিবীতে আগমন ঘটেছে, তেমনি করে সকল অশুভ শক্তি ও অমঙ্গলকে ভেঙ্গে চুরমার করে যেন বিসর্জনে যায়। দুর্গা দেবীর সফল বিসর্জনের মাধ্যমে যেন বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি ও শান্তি বজায় থাকে। সব মানুষ যেন শান্তিতে মিলেমিশে বসবাস করতে পারে। কোন অন্যায় ও অবিচার যেন মাথাছড়া দিয়ে উঠতে না পারে সে ব্যাপারে সকলকে সজাগ থাকার আহবান জানান। তিনি আরো বলেন, বিশ্বে যেমনি উন্নয়নের রোল মডেল বাংলাদেশ, তেমনি সাম্প্রদায়িক সম্প্রীতির উদাহরনও বাংলাদেশ। এখানে সকল ধর্মীয় উৎসব গুলো সকলে মিলেমিশে উপভোগ করেন। সোমবার রাতে হিন্দু সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব দুর্গা পুজা উপলক্ষ্যে সোনাগাজীর কেন্দ্রীয় মন্দির ও সাতবাড়িয়ার শ্রী শ্রী রাধা -গোবিন্দ মন্দির পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন। এসময় উপজেলা চেয়ারম্যান জেডএম কামরুল আনাম বলেন, বাংলাদেশ সম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জল দৃষ্টান্ত। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব পালিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে এদেশকে দক্ষিণ এশিয়ার মধ্যে সবচেয়ে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার জন্য কাজ করছেন। তাই সবাইকে সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।
সোনাগাজী উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম খোকন বলেছেন, একমাত্র আ’লীগ সরকারের আমলে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া হিন্দুদের প্রধান ধর্মীয় উৎসব যথাযোগ্য মর্যদায় পালিত হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আ’লীগ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা হিন্দু সম্প্রদায়ের লোকদের পাশে অতন্দ্র প্রহরী হিসেবে কাজ করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ স্বাধীন ভুখন্ডেের মানুষদের শান্তির জন্য সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছেন। এদেশের মাটিতে সন্ত্রাস ও জঙ্গিবাদের ঠাই নাই। ইতোমধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক প্রচেষ্টায় বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছে। আপনারা জানেন এ সরকার শান্তি ও উন্নয়নের সরকার। ফেনী জেলা আ’লীগের কান্ডারী সাংসদ নিজাম উদ্দিন হাজারীও আমাদের ফেনী জেলায় শান্তি ও উন্নয়নের রূপকার। তিনি সাম্প্রদায়িক সম্পীতিতে অবিচল আস্থা ও বিশ্বাস রেখে এবার ফেনী জেলার ১৪১ টি পুজা মন্ডপে ব্যক্তিগত তহবিল থেকে অনুদান দিয়েছেন এবং ফেনী জেলার প্রত্যেকটি পুজা মন্ডপের সার্বিক পরিস্থিতির খোঁজ – খবর নিচ্ছেন। মেয়র খোকন সোনাগাজী কেন্দ্রীয় মন্দিরের তহবিলে এককালীণ এক লাখ টাকা অনুদান ও একটি গেইট নির্মাণ করে দেয়ার ঘোষণা দেন।
সোনাগাজী কেন্দ্রীয় মন্দিরের সভাপতি জগদিশ চন্দ্র শীল, সোনাগাজী পুজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক সমর দাস, সাতবাড়িয়ায়
মন্দিরের সভাপতি মিহির বরন নাথ, সাধারন সম্পাদক নরত্তোম সাহা, পৌর কাউন্সিলর নুর নবী লিটন, শেখ অাবদুল হালিম মামুন, বিআরডিবির চেয়ারম্যান ফারুক হোসেন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক নাছির উদ্দিন রিপন, মতিগঞ্জ ইউনিয়ন পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান অাবদুর রহিম খোকন, প্যানেল চেয়ারম্যান অজয় কুমার শীল ভুট্টু ও যুবলীগ নেতা শরীয়ত উল্যাহ আরিফ প্রমূখ এসময় উপস্থিত ছিলেন।