মন্ত্রীত্বের চেয়ে দলীয় কাজে বেশী সময় দেয়ার ইঙ্গিত দিলেন ওবায়দুল কাদের,, ছোট আপা শেখ রেহেনা দেশে ফিরলে বঙ্গবন্ধুর মাঝার জিয়ারতে যাবেন

আপডেট : October, 24, 2016, 9:19 am

জাবেদ হোসাইন মামুন->>>
আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মন্ত্রিত্বের চেয়ে দলীয় দলীয় কাজে বেশি সময় দেয়ার ইঙ্গিত দিয়েছেন।
তবে আগের মতো সময় দিতে না পারলেও যেন কোনো কাজ থেমে না থাকে সে জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের কর্মকর্তাদের আহ্বান জানিয়েছেন তিনি।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর সোমবার সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে এ আহ্বান জানান ওবায়দুল কাদের।
সকাল সাড়ে ৯টার দিকে সচিবালয়ে উপস্থিত হন ওবায়দুল কাদের। আগে থেকেই ৭ নম্বর ভবনের নিচে তাকে অভ্যর্থনা জানাতে অপেক্ষমাণ ছিলেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। সেখানে অভ্যর্থনা গ্রহণ করে তিনি উপরে যান।
মন্ত্রণালয়ের নিজ কক্ষে প্রবেশের পর সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এম এ এন ছিদ্দিকসহ কর্মকর্তা-কর্মচারীরা ওবায়দুল কাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। এ সময় কর্মকর্তা-কর্মচারীরা একে অপরকে মিষ্টি মুখ করান।
সেখানে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে করে বলেন, ‘আমি আপাদমস্তকে নীতি নৈতিকতা মেনে চলি। দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় এখন থেকে দলীয় কাজে বেশি সময় দিতে হবে। তাই মন্ত্রণালয়ের কাজে আমি হয়তো আগের মতো সময় দিতে পারব না। এজন্য যাতে কোনও প্রোগ্রাম বাতিল করা না হয়। আমার জন্য কোনও কাজ যেন থেমে না থাকে।
এসময় বঙ্গবন্ধুর কবরে শ্রদ্ধা জানাতে কবে যাচ্ছেন-একজন কর্মকর্তা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, ‘ছোট আপা (শেখ রেহানা) দেশে ফিরলে এবং এর মধ্যে দলের কমিটি সম্পূর্ণ হলে সবাইকে সঙ্গে নিয়ে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে যাব।’
মন্ত্রণালয়ে প্রায় ১৫ মিনিট ওবায়দুল কাদের তার নিজ কক্ষে অবস্থান করার পর মন্ত্রিসভার বৈঠকে যোগ দিতে নিজ দফতর ত্যাগ করেন।
রোববার আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের সভাপতি এবং ওবায়দুল কাদের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।