সাবেক প্রতিমন্ত্রী ও বিএনপি নেতা জিয়াউল হক জিয়ার ইন্তেকাল

আপডেট : November, 4, 2016, 5:22 am

জাবেদ হোসাইন মামুন->>>
বিএনপি সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) প্রতিমন্ত্রী জিয়াউল হক জিয়া ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।
আজ শুক্রবার বাংলাদেশ সময় সকাল সাড়ে ৮টার দিকে ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জিয়াউল হক জিয়া।
বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার কর্মকর্তা শায়রুল কবীর খান আলোকিত সময়কে বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, আজ সকালে মারা যান জিয়াউল হক জিয়া। তিনি বেশ কিছুদিন ধরেই ব্যাংককে চিকিৎসাধীন ছিলেন। তিনি কিডনি ও হার্টের সমস্যায় ভুগছিলেন। এ ছাড়া তিনি কোলন ক্যানসারেও আক্রান্ত ছিলেন।
জিয়াউল হকের ছেলে মুশফিকুল হক জয় তাঁর সঙ্গে ব্যাংককে আছেন। তবে কবে নাগাদ লাশ দেশে আনা যাবে, এ বিষয়ে কিছু জানাতে পারেননি বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ের গণমাধ্যম শাখার এ কর্মকর্তা।
জিয়াউল হক ১৯৫৩ সালের ১১ মার্চ লক্ষ্মীপুরের রামগঞ্জে জন্মগ্রহণ করেন। ১৯৮৬ সালে তিনি বিএনপির রাজনীতিতে যোগ দেন। লক্ষ্মীপুর-১ আসন থেকে ধানের শীষ প্রতীকে তিনবার সংসদ সদস্য (এমপি) নির্বাচিত হন জিয়াউল হক। তার মৃত্যুতে বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া গভীর শোক প্রকাশ করেছেন।