বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দাবি, কারাগারে নেতাকর্মীদের মৃত্যু রহস্যজনক!

আপডেট : November, 12, 2016, 6:18 pm

জাবেদ হোসাইন মামুন->>>
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, সরকারের দুঃশাসনের করাল গ্রাসে কারাগারে আটক বিএনপি নেতাকর্মীরা প্রায়ই মারা যাচ্ছেন। এ ঘটনা রহস্যজনক।
সরকারি নিপীড়নের ফলে অসুস্থ বিএনপি নেতাকর্মীদের চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারণেই বন্দিদশায় তাদের মৃত্যু হচ্ছে।
শনিবার কারাগারে গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক গউসুল আজম ডলারের ইন্তেকালে পাঠানো এক শোকবাণীতে তিনি এসব কথা বলেন।
বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিক প্রেস বিজ্ঞপ্তিতে ডলারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করে খালেদা জিয়া বলেন, চিকিৎসায় কারা কর্তৃপক্ষের চরম অবহেলা ও উদাসীনতার কারনেই তার মৃত্যু হয়েছে।
কারা কর্তৃপক্ষের এ ধরণের অমানবিকতায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন তিনি। বিএনপি চেয়ারপারসন বলেন, ডলারের সুযোগ্য নেতৃত্বে গাইবান্ধা জেলা বিএনপি তৃণমূল পর্যায়ে শক্তিশালী ও গতিশীল হয়েছিল।
মরহুম গউসুল আজম ডলার মানুষের মৌলিক ও গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ছাত্রজীবন থেকেই সব স্বৈরাচারের বিরুদ্ধে আন্দোলন ও লড়াই সংগ্রামে যে ভূমিকা পালন করেছিলেন তা এলাকাবাসী চিরকাল স্মরণ রাখবে।
অপর এক শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ডলারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং পরিবারের সদস্যবর্গ ও আত্মীয়স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানান।
তার মুত্যুতে আরও শোক জানিয়েছেন জেলা বিএনপি ও কেন্দ্রীয় নেতা অধ্যাপক আমিনুল ইসলাম