বালিগাঁওয়ের যুবলীগ নেতা জয়নাল মেম্বার হত্যা মামলা সিআইডিতে হস্তান্তর

আপডেট : November, 16, 2016, 5:00 pm

জাবেদ হোসাইন মামুন->>>
ফেনী সদর উপজেলার বালিগাঁও ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউপি সদস্য জয়নাল আবদীন হত্যা মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।
পুলিশ সূত্র জানায়, জয়নাল হত্যার ঘটনায় ৮ সেপ্টের তার পিতা হাফেজ আহম্মদ বাদি হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় ইউনিয়ন আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য কামাল উদ্দিনকে প্রধান আসামী করা হয়েছে। অপর আসামিরা হলো তাজুল ইসলাম, ফখর উদ্দিন, আবদুল হাই লিটন, সুমন, ফরহাদ, মেহেদী হাসান, মানিক, আবুল হাসেম, জসিম উদ্দিন। এছাড়া আরো ৮-১০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। মামলাটি তদন্তের দায়িত্ব পান এস আই মনির হোসেন। তিনি এ মামলায় সিএনজি অটোরিক্সা চালক তাজুল ইসলাম ও কালা জাহিদকে গ্রেফতার করেন। এদের মধ্যে তাজুল আদালতে ১৬৪ ধারা স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে হত্যাকান্ডের বর্ণনা দিয়ে জড়িতদের নাম প্রকাশ করেন। এসআই মনির জানান, মামলার তদন্ত অনেক দূর এগিয়েছে। হত্যাকান্ডের কারণ সনাক্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, কয়েকদিনের মধ্যে আদালতে মামলাটির চার্জশীট দেয়া সম্ভব হতো।
তিনি আরো জানান, বালিগাঁও ইউপি চেয়ারম্যান মোজাম্মেল হক বাহারের আবেদনের প্রেক্ষিতে মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। সিআইডি ঢাকার পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা মামলাটি তদন্ত করছেন। ইতিমধ্যে সিআইডির তদন্ত দলকে মামলার আলামত ও নথিপত্র বুঝিয়ে দেয়া হয়েছে।
প্রসঙ্গত; ৬ সেপ্টেম্বর রাত সাড়ে ৯টার দিকে ফেনী থেকে বাড়ি যাওয়ার পথে মধুয়াই বড় পোল সংলগ্ন স্থানে দলীয় কোন্দলের জের ধরে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা প্রতিপক্ষরা কুপিয়ে ও গুলি করে জয়নাল আবেদীনকে হত্যা করে। এসময় তার দুই হাত ও দুই পায়ে উপুর্যুপুরি কুপিয়ে ও বুকে গুলি করে মৃত্যু নিশ্চিত করে ফেলে যায়।