সোনাগাজীর ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি’র ফরম পূরণে অতিরিক্ত ফি আদায়ের প্রতিবাদে বিক্ষুব্ধ ছাত্রদের ভাংচুর

আপডেট : November, 30, 2016, 8:00 pm

জাবেদ হোসাইন মামুন->>>
শিক্ষা মন্ত্রণালয় ও বোর্ডের আদেশ উপেক্ষা করে সোনাগাজীর বগাদানা ইউনিয়নের তাকিয়া বাজার ওছমানিয়া উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে বুধবার সকালে বিক্ষুদ্ধ শিক্ষার্থীরা ভাঙচুর চালিয়েছে। বিদ্যালয়ে কোচিংয়ের নাম বদল করে বিশেষ ক্লাসের নামে শিক্ষার্থীদের কাছ থেকে জোরপূর্বক অতিরিক্ত অর্থ আদায় করছে বলে কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ফরম পূরণের জন্য সর্বোচ্চ ফি হচ্ছে বিজ্ঞান বিভাগের নিয়মিত ছাত্রছাত্রীদের ১৪৫৫ এবং অনিয়মিতদের ১৫৫৫ টাকা। মানবিক ও ব্যবসায় শিক্ষার নিয়মিতদের ১৩৫৫ এবং অনিয়মিতদের ১৪৫৫ টাকা। কিন্তু এসবের কোন কিছুই তোয়াক্কা করছেনা প্রতিষ্ঠানটি। বিশেষ ক্লাশের নাম করে বিনা রশিদে শিক্ষার্থীদের কাছ থেকে ৫ হাজার টাকা আদায় করা হচ্ছে।
প্রধান শিক্ষক গিয়াস উদ্দিনের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, বোর্ড নির্ধারিত ফি নেয়া হচ্ছে। অতিরিক্ত অর্থ আদায় সম্পর্কে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আল মমিন জানান, বোর্ডের সাথে বিদ্যালয়ের সরাসরি যোগাযোগ। আমার নিকট কোন অভিযোগ নেই, পেলে ব্যবস্থা নেব। অতিরিক্ত টাকা আদায়ের কারণে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজমান।