সোনাগাজীর মঙ্গলকান্দি ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়ন ঘোষণা করলেন পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মঈন উদ্দিন

আপডেট : December, 11, 2016, 12:50 pm

জাবেদ হোসাইন মামুন->>>
বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মঈন উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সোনাগাজীর মঙ্গলকান্দি ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়ন শুভ উদ্বোধন ঘোষণা করেছেন। ১১ডিসেস্বর রোববার বিকালে ইউনিয়ন পরিষদ মাঠে এক বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, আগামী ২০১৭ সালের মধ্যে সোনাগাজী উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনা হবে। বিদ্যুত খাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাফল্যের কথা তুলে ধরে তিনি বলেন, ২০০৯ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত সারা দেশে ১২ লক্ষাধিক গ্রাহকের মাঝে নতুন সংযোগ দেয়া হয়েছে। তিনি বলেন, ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুত’ এ স্লোগানকে সামনে রেখে আমরা কাজ করে যাচ্ছি। আপনাদেরকে আর বিদ্যুৎ খুঁজতে হবেনা। বিদ্যুৎ আপনাদেরকে খুঁজবে। বিদ্যুৎ সাশ্রয়ী হয়ে নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধের আহবান জানান তিনি।
ফেনী পল্লী বিদ্যুত সমিতির সভাপতি মো. ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে ও সোনাগাজী পল্লী বিদ্যুত সমিতির ডিজিএম মহি উদ্দিন মোশায়েদ উল্যাহর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সোনাগাজী পৌরসভার মেয়র এডভোকেট রফিকুল ইসলাম খোকন, ফেনী পল্লী বিদ্যুত সমিতির নির্বাহী প্রকৌশলী আতাউর রহমান খান, ফেনী পল্লী বিদ্যুত সমিতির জিএম মো. মিজানুর রহমান, সোনাগাজী মডেল থানার অফিসার ইনচার্জ মো. হুমায়ুন কবির, আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির, মঙ্গলকান্দি ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন বাদল, সোনাগাজী পল্লী বিদ্যুত সমিতির পরিচালক মাস্টার শফিকুল ইসলাম ও মো. মহি উদ্দিন। অন্যান্যের মধ্যে অারো বক্তব্য রাখেন, সমাজ সেবক মো. নুরুল হক, ঠিকাদার শেখ আবু আহম্মদ, ইউপি সদস্য ছালাহ উদ্দিন শিমুল ও যুবলীগ নেতা মোরশেদ আলম প্রমূখ।
৪ কোটি ৯৫ লাখ টাকা ব্যয়ে ৭৭টি স্পটে ৫ হাজার ৭৮২ জন গ্রাহকের মাঝে প্রায় ৩৩ কিলোমিটার দৈর্ঘ্য নতুন বিদ্যুত সংযোগের মাধ্যমে মঙ্গলকান্দি ইউনিয়নে শতভাগ বিদ্যুতায়ন করা হয়।