২২ মাস পর জামিনে মুক্তি পেলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মান্না

আপডেট : December, 18, 2016, 4:56 pm

জাবেদ হোসাইন মামুন->>>
২২ মাস পর জামিনে মুক্তি পেলেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। রবিবার সন্ধ্যা পৌনে সাতটার দিকে কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে তাকে মুক্তি দেওয়া হয়।
কারাগারের জেল সুপার জাহাঙ্গীর কবির গণমাধ্যমকে জানান, আদালত থেকে জামিনের কাগজ আসার পর সন্ধ্যায় মাহমুদুর রহমান মান্নাকে মুক্তি দেওয়া হয়েছে।
বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার টেলিফোনে আলাপ ফাঁসের পর গত বছরের ২৪ ফেব্রুয়ারি মাহমুদুর রহমান মান্নাকে গ্রেপ্তার করে পুলিশ।
২৩ ফেব্রুয়ারি দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বনানীর একটি বাসা থেকে গোয়েন্দা পুলিশ পরিচয়ে একটি দল মান্নাকে তুলে নিয়ে যায় বলে পরিবারের পক্ষ থেকে অভিযোগ করা হয়। ওই সময় গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে মান্নাকে আটক করার কথা অস্বীকার করা হয়।
দিনভর তাঁর খোঁজ পাওয়া না গেলেও পরদিন ২৪ ফেব্রুয়ারি রাত সাড়ে ১২টার দিকে গুলশান থানার পুলিশের হাতে মান্নাকে হস্তান্তর করে র‌্যাব। তখন সশস্ত্র বাহিনীর সদস্যদের বিদ্রোহে প্ররোচনা দেওয়ার অভিযোগে মান্নার বিরুদ্ধে দণ্ডবিধির ১৩১ ধারায় গুলশান থানায় মামলা করে পুলিশ। ২৫ ফেব্রুয়ারি ওই মামলায় আদালতে হাজির করে পুলিশ তাকে ১০ দিনের রিমান্ডে নেয়। সেই রিমান্ডের মেয়াদ শেষ হওয়ার আগেই তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলা করা হয়।