একরাম হত্যা মামলার আসামি ফেনী জেলা আ’লীগের যুগ্ম-সম্পাদক জাহাঙ্গীর কবির আদেলকে দল থেকে অব্যাহতি

আপডেট : January, 20, 2017, 9:37 am

জাবেদ হোসাইন মামুন->>>
বৃহস্পতিবার বিকেল ফেনী পৌর মার্কেটে আওয়ামীলীগ কার্যালয়ে ফেনী জেলা আওয়ামীলীগের এক সভা অনুষ্ঠিত হয়েছে ।
সভায় বিভিন্ন গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন সহ দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপি। এসময় তিনি গত ১৬ই জানুয়ারী ফেনী সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ছনুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান করিম উল্যাহ বিকমের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন, এমন জঘন্য ঘটনার সাথে যারা জড়িত তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। ইতিমধ্যে যারা এমন জঘন্য ঘটনার সাথে জড়িত তারা চিহ্নিত হওয়া সত্বেও পুলিশ প্রশাসন কেন এখনো ওইসব অপরাধীদের গ্রেফতারে ব্যর্থ হয়েছেন তার জন্য তিনি ক্ষোভ প্রকাশ করেছেন এবং অতিদ্রুত ওইসব অপরাধীদের গ্রেফতারের জন্য প্রশাসনের প্রতি নির্দেশ প্রদান করেন।
তিনি দলীয় নেতাকর্মী ও জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে ফেনীকে মাদকমুক্ত করতে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে বলেন, যদি দলের কোন নেতাকর্মীর প্রশ্রয়ে কোথাও কোন মাদক ব্যবসা চলে তাহলে তাকে চিহ্নিত করে কঠিন শাস্তির ব্যবস্থা নেয়ার ঘোষনা দেন এবং আগামী ১ মাসের মধ্যে প্রশাসনকে সহযোগিতা করে প্রতিটি এলাকাকে মাদকমুক্ত করার জন্য সকল জনপ্রতিনিধির প্রতি নির্দেশ প্রদান করেন।
আগামী ২০১৯ সালের জাতীয় নির্বাচনকে সামনে রেখে তৃণমুল পর্যায়ে দলীয় সাংগঠনিক কার্যক্রম পরিচালনার নির্দেশ প্রদান করেন।এজন্য এখন থেকে প্রতিটি উপজেলা কে প্রতিমাসে একটি করে সভা ও প্রতিটি ইউনিয়ন পর্যায়ে প্রতিমাসে একটি করে দলীয় সভা পরিচালনা করার জন্য নির্দেশ প্রদান করেন।
ফুলগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান একরামুল হক একরামের হত্যা মামলার চার্জশীটভুক্ত আসামি হওয়ায় সভায় উপস্থিত হয়ে জেলা যুগ্ম-সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির আদেল দল থেকে স্বেচ্চায় অব্যাহতি চেয়ে আবেদন করলে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে তা গ্রহন করে আদেলকে অব্যাহতি দেয়া হয়।
ফেনী জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এড. আক্রামুজ্জমান এর সভাপতিত্বে দপ্তর সম্পাদক শহীদ খন্দকারের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন, ফেনী জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান আজিজ আহমেদ চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এড. প্রিয়রঞ্জন দত্ত, সহ-সভাপতি এড.হাফেজ আহম্মদ সহ ৬টি উপজেলার আওয়ামীলীগের সভাপতি/সম্পাদক সহ জেলা নেতৃবৃন্দ।
এছাড়া ফেনী জেলা আওয়ামীলীগের ধর্ম-বিষয়ক সম্পাদক মরহুম মাওলানা আবদুর রউপ এর পরিবারের জন্য জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে আর্থিক সহায়তার সিদ্ধান্ত গ্রহন করা হয়।