দাগনভূঞায় ২য় দিনের মত ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়

আপডেট : October, 2, 2017, 1:54 pm

দাগনভূঞা প্রতিনিধি->>>

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযানের ২য় দিনে আজ দাগনভূঞা উপজেলার বিভিন্ন হাট-বাজারে উপজেলা মৎস্য দপ্তর কর্তৃক অভিযান পরিচালনা করা হয়।

উপজেলা মৎস্য কর্মকর্তা শামসুল আলম পাটওয়ারী এর নেতৃত্বে ক্ষেত্র সহকারী রিয়াজুর রহমান ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগীতায় দিনের শুরুতেই আজ সকালে দাগনভূঞা পৌর মাছ বাজারের ৫ টি মাছের আড়ত ও মাছ বাজারে অভিযান পরিচালনা করা হয়।
আড়তদাররা কোন ইলিশ মজুদ না করায় এবং বিক্রেতারা কোন ইলিশ বিক্রয় না করায় সবাইকে উপজেলা মৎস্য দপ্তর কর্তৃক ধন্যবাদ জানানো হয়।
একই দিনের বিকালে রাজাপুর ইউনিয়নের কোরাইশ মুন্সী হাট এর মাছ বাজারে অভিযান চালিয়ে স্থানীয় মাছের আড়তের ফ্রিজ থেকে ৫ কেজি ৩০০ গ্রাম ইলিশ আটক করা হয়। তবে বাজারে আর কোন বিক্রেতা ইলিশ বিক্রয় না করায় আড়তদারকে প্রথম ও শেষবারের মত সতর্ক করে দেওয়া হয়। আটককৃত ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় হস্তান্তর করা হয়।
পরবর্তীতে বাজারের জাল বিক্রেতাদের দোকানে অভিযান পরিচালনা করে প্রায় ২৫০০ মিটার নতুন কারেন্ট জাল আটক করা হয় এবং উক্ত কারেন্ট-জাল স্থানীয় জনগণের সামনে পুড়িয়ে বিনস্ট করা হয়। এই সময় উপজেলা মৎস্য কর্মকর্তা সবাইকে কারেন্ট-জাল ব্যাবহারের অপকারিতা ও ব্যাবহারকারীর ও বিক্রেতার শাস্তির কথাও সবাইকে জানিয়ে এই জাল ব্যবহার না করতে বলেন।