ফেনীতে ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে ও সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মফস্বল সাংবাদিক ফোরামের প্রতিবাদ সভা

আপডেট : October, 1, 2018, 4:00 pm


জাবেদ হোসাইন মামুন-
সারা দেশে সাংবিদিক নির্যাতনের প্রতিবাদে ও ডিজিটাল নিরাপত্তা আইন সংশোধনের দাবিতে ফেনীতে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম (বিএমএসএফ) ফেনী জেলা শাখার উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।
সোমবার বিকালে ফেনী শহরের একটি রেস্টুরেন্টে বিএমএসএফ ফেনী জেলা শাখার সভাপতি জাবেদ হোসাইন মামুনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক ছিদ্দিক আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ফেনী জেলা কমিটির উপদেষ্টা এডভোকেট সমির কর, সহ-সভাপতি সিরাজ উদ্দিন দুলাল, জাহাঙ্গীর কবির লিটন, যুগ্ম-সাধারন সম্পাদক কামরুল হাসান লিটন, দাগনভূঞা উপজেলা সাধারন সম্পাদক মিজানুর রহমান, সাংবাদিক হুমায়ূন কবির, দৈনিক ডেসটিনির ফেনী জেলা প্রতিনিধি জসিম উদ্দিন ফরায়েজি, ফেনী জেলা শ্রমিক কর্মচারী ফেডারেশনের ফেনী জেলা সাধারন সম্পাদক এডভোকেট খুরশিদ আলম, বাংলাদেশ শিক্ষক সমিতির ফেনী জেলা কমিটির যুগ্ম সাধারন সম্পাদক সিরাজু্রর ইসলাম সিরাজ, পরশুরাম উপজেলা কমিটির সাধারন সম্পাদক ছবির আহম্মদ ফোরকান, দাগনভূঞা উপজেলার সাংগঠনিক সম্পাদক, আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক আবদুল মুনাফ পিন্টু, অর্থ সম্পাদক জহিরুল ইসলাম বাহাদুর, ফেনী সদর উপজেলার সাধারন সম্পাদক শহীদুল ইসলাম, ছাগলনাইয়া উপজেলা শাখার সাধারন সম্পাদক আবদুল আউয়াল চৌধুরী ও ক্রিড়া সম্পাদক মোহাম্মদ আলী।
এসময় বক্তারা বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন পাসের নামে সাংবাদিকদের কন্ঠরোধের পাঁয়তারা চলবেনা। ইতোমধ্যে সম্পাদক পরিষদের পক্ষ থেকে উক্ত আইন সংশোধনের জন্য ৯ দফা প্রস্তাব পেশ করা হয়েছে। মফস্বল সাংবাদিক ফোরাম সম্পাদক পরিষদের দাবির সাথে একাত্মতা প্রকাশ করে বলেন, উক্ত আইন সংশোধনের মাধ্যমে সরকারের শুভ বুদ্ধির উদয় হবে।
এছাড়া পাবনায় আনন্দ টিভির সাংবাদিক সুবর্না নদী হত্যার এক মাসেও প্রকৃত আসামি গ্রেফতার না হওয়ায় বক্তারা গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সাংবাদিকদের নিরাপত্তার দায়ীত্ব সরকারের। সারা দেশে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদ করে তারা বলেন, অভিলম্বে সরকার কর্তৃক পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়ন সহ ১৪ দফা দাবি বাস্তবায়ন করতে হবে।