আনন্দ-উচ্ছ্বাসে বর্ণিল দাগনভূঞা হীরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্লাস পার্টি

আপডেট : November, 11, 2018, 2:42 pm

স্টাফ রিপোর্টার->>>

হৈ-হুল্লোড়, আনন্দ, কেক কাটা আয়োজন, ফটোসেশন, মন মাতানো নাচ,গান ও আবৃত্তি পরিবেশনের সমন্বয়ে ক্লাস পার্টি আয়োজন করেছে দাগনভূঁঞা হীরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণী সমাপনী পরীক্ষার্থীরা।

শিক্ষার্থীরা নিজ শ্রেণীকক্ষে ক্লাস পার্টি উপলক্ষে নানা রঙের বেলুন দিয়ে সুসজ্জিত করে এবং নিজ পছন্দ অনুযায়ী ভিন ভিন্ন মাত্রা যোগ করে। রবিবার সকালে কেক কেটে ক্লাস পার্টি উদ্বোধন করেন অতিথিবৃন্দ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা আখতারের পরিচালনায় অনুষ্ঠানে অতিথি ছিলেন, অনলাইন আজকের সময় সম্পাদক এম শরীফ ভূঁঞা, দৈনিক বাংলাদেশের খবর পত্রিকার প্রতিনিধি কাজী ইফতেখারুল আলম, নেয়াজপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাং রহিম উল্যাহ, সহকারি শিক্ষিকা আনোয়ারা বেগম, কাজী ছায়েরা খাতুন, প্রবাসী সাদ্দাম হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীরা অনুভূতি প্রকাশ করে বলেন, সারা বছর ধরে তারা এই শেষ দিনটির ক্লাস পার্টির জন্য অপেক্ষা করে থাকে। বছর জুড়ে পড়ালেখা করতে করতে যখন তারা ক্লান্ত হয়ে পড়ে তখন শেষের দিকে এই ক্লাস পার্টির আনন্দ ও মজা তাদের নতুন করে লেখাপড়া করার শক্তি ও প্রেরণা যোগায়। অতিথিরা বলেন, লেখাপড়ার পাশাপাশি আনন্দ অনুষ্ঠানও মানুষের মনের বিকাশ ঘটায়। কারণ আনন্দহীন শিক্ষা শিক্ষার্থীদের যেমন মেধার বিকাশ ঘটায় না, তেমনি সে রকমের শিক্ষা ছাত্র-ছাত্রীরা বেশিক্ষণ মনেও রাখতে পারে না। এই আনন্দ শিক্ষার্থীদের নতুন ক্লাসে ভালভাবে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে যেন উৎসাহ যোগায়। ক্লাস পার্টির বর্ণিল এই উৎসবে নাচ,গান, কবিতা আবৃত্তি, কোনোটিই বাদ যায়নি।