একরামুল হকের নতুন নাটক বোঝা’তে এবারে রয়েছে নাদিয়া-সাব্বির

আপডেট : January, 17, 2019, 10:32 am

 

আমিন চৌধুরী->>>

নৃত্যশিল্পী ও অভিনেত্রী নাদিয়া আহমেদ। বরাবরই একটু ব্যতিক্রম ও চ্যালেঞ্জিং চরিত্রে অভিনয় করেন। এ সময়ে এ সে আরও একটু মনোযোগী হয়ে উঠেছেন তিনি। নিমার্তারাও তাকে নিয়ে ভিন্ন ধরনের গল্পে কাজ করতে আগ্রহী। এরই ধারাবাহিকতায় এবার রেজওয়ান খানের রচনায় কায়সার আহম্মেদ নাদিয়াকে নিয়ে নিমার্ণ করেছেন নতুন নাটক ‘বোঝা’। এতে নাদিয়ার বিপরীতে অভিনয় করেছেন এ সময়ের আলোচিত অভিনেতা মীর সাব্বির। ড্রিম আনলিমিটেডের সৌজন্যে নাটকটি প্রযোজনা করেছেন চলচ্চিত্র প্রযোজক মো. একরামুল হক ভূঁইয়া।
এ প্রসঙ্গে নাদিয়া বলেন, ‘সময় উযোগী একটি ফ্যামিলীর বউ শাশুড়ির ঘটনাকেন্দ্রিক গল্পের কাজ এটি। এ গল্পে আমার স্বামীর চরিত্রে কাজ করেছেন অভিনেতা মীর সাব্বির এবং আমার শাশুড়ির চরিত্রে অভিনয় করেছেন অভিনেত্রী দিলারা জামান। এমন গল্পের কাজ আমার বেশি টানে। আর বেশ করে অসাধারণ গল্প এটি। সব মিলিয়ে আমি গল্প এবং চরিত্রের প্রতি আগের চেয়ে বেশি মনোযোগী হয়ে উঠেছি। নিজের গেটআপেও বেশ পরিবতর্ন আনার চেষ্টা করেছি। সব মিলিয়ে আমি আমার নিজের অবস্থানে আরও মনোযোগী হচ্ছি।’
মীর সাব্বির জানান, ‘এ গল্পটি একেবারেই অনেকের বাস্তব জীবনের চিত্র তুলে ধরা হয়েছে। সংসারে একজন বাবা মারা যাওয়ার পর গভর্ধারিণী মাকে যে কতটা কষ্ট করতে হয়। এরপর ওই সংসারে যখন ছেলে বিয়ে করে বউ নিয়ে আসে, ঠিক তখনই যা হচ্ছে এই বাস্তবতার সমাজে। সে বিষয়টি আসলে এ নাটকে তুলে ধরা হয়েছে। এক কথায় নিমার্তা ও রচয়িতাও গল্পটি ভালো করে ফুটিয়ে তুলেছেন।
উল্লেখ্য, গত ১২-১৩ জানুয়ারি রাজধানীর উত্তরায় নাটকটির বিভিন্ন দৃশ্য ধারনের কাজ শেষ হয়েছে। ফেব্রুয়ারি মাসের প্রথম সপ্তাহে নাটকটি চ্যানেল আইতে প্রচার করা হবে বলে প্রযোজনা সূত্রে জানা গেছে।