ছাগলনাইয়া হাজীদের সাথে প্রতারণা-লক্ষ টাকা আত্নসাত

আপডেট : April, 28, 2019, 3:24 pm

মনসুর আহম্মদ->>>
ছাগলনাইয়ায় হাজীদের সাথে প্রতারণা করে ছয় লাখ টাকা আত্নসাত করেছে মোঃ জোবায়ের গনি নামে এক প্রতারক।এ ব্যাপারে ভুক্তভোগীরা ফেনীর পুলিশ সুপার বরাবরে লিখিত অভিযোগ দিয়েছেন।
জানা গেছে ছাগলনাইয়া উপজেলার মহামায়া ইউনিয়নের মাটিয়া গোদা গ্রামের আবদুল গণির ছেলে মোঃ জোবায়ের গনি ২০১৮ ইং সালে ফুলগাজী উপজেলার আমজাদ হাট ইউনিয়নের মনিপুর গ্রামের হাজী আবদুল সাত্তার ও তার স্ত্রী হোসনেয়ারা বেগমকে হজ্জ্বে পাঠাবে বলে রাহনুমা হজ্জ্ব ট্যুরস এন্ড ট্রাভেলস্ ৫৩ পুরানা পল্টন ঢাকা ১০০০ নামের প্রতিষ্ঠানটি পাঁচটি রসিদের মাধ্যমে নগদ ৬০০০০০ (ছয় লক্ষ) টাকা হাতিয়ে নিয়ে হজ্জ্বে যাওয়ার উদেশ্য স্বামিী/স্ত্রী কে হজ্জ্বের ইহরামের কাপড় গাঁয়ে পরিয়ে ৮/১০ দিন ঢাকায় রেখে হজ্জ্বে না পাঠিয়ে বিভিন্ন সমস্যার কথা বলে উভয়কে বাড়ীতে পাঠিয়ে দেন। এবং তাদেরকে ওয়াদা করেন যে ২০১৯ ইং সালে উনাদের হজ্জ্বে পাঠাবেন। কিন্তুু ২৭-০৩- ২০১৯ ইং হজ্জ্বের নিবন্ধনের তারিখ শেষ হলেও প্রতারক জোবায়ের টাকা জমা না দেয়ায় ২০১৯ ইং সালেও হজ্জ্ব করা স্বামী/স্ত্রীর জন্য অনিশ্চিত হয়ে পড়েছে।
হাজী আবদুর সাত্তারের সাথে কথা বললে, তিনি জানান, জোবায়ের হজ্জ্বে পাঠাবেও বলে না, টাকা দিবেও বলে না।আমি টাকার জন্যে জোবায়েরের বাড়ী গেলে তিনি টাকা না দিয়ে আমাদেরকে হুমকি দেয়।
এই বিষয়ে অভিযুক্ত মোঃ জোবায়ের গনীর সাথে মোবাইলে কথা বললে তিনি জানান, এই বিষয়টি স্থানীয় মেম্বারের সাথে কথা বলে শেষ করে পেলেছেন। এই বিষয়ে আর কোনো সমস্যা নাই।
কিন্তু হাজী আবদুল সাত্তার ও তার পরিবার এই বিষয়ে কিছুই জানেন না বলে দাবী করেন এবং অসহায় স্বামী/স্ত্রী ও তার পরিবার নিরুপায় হয়ে প্রতারক থেকে টাকা উদ্ধারের জন্যে ২৮-০৪ -২০১৯ ইং রবিবার ফেনী জেলা পুলিশ সুপার বরাবর অভিযোগ দাখিল করেন।