সোনাগাজীতে সড়ক নির্মাণে নিন্মমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ

আপডেট : June, 24, 2019, 8:03 pm

জাবেদ হোসাইন মামুন
ফেনীর সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের চরডুব্বা গ্রামে একটি সড়ক নির্মাণে নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে সংশ্লিষ্ট ঠিকাদারের বিরুদ্ধে। এনিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে। রোববার বিকালে বিক্ষুব্ধ এলাকাবাসী নির্মাণকাজ বন্ধ করে দিয়েছে। এলাকাবাসী জানায়, এলজিইডির অধীনে তেলিপুকুর-ভৈরব চৌধুরী-মানুমিয়ার হাট সংযোগ সড়কটির ৮৫০ মিটার দির্ঘ্য পাকা করণের জন্য ৫৭লাখ ৮৫হাজার ৫৩৭টাকা বরাদ্দ দেয়া হয়। সড়কটি নির্মাণ কাজ পায় ফেনীর ফুলগাজী উপজেলার এলাহী এন্টার প্রাইজ। কয়েকদিন আগে নির্মাণ কাজ শুরু করে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান। তিন নাম্বার কংক্রিট অর্থাৎ পঁচা কংক্রিট ব্যবহার করে মেকাডমের কাজ শুরু করে তারা। এতে ক্ষোভে ফুঁসে উঠে এলাকাবাসী। বিক্ষুব্ধ এলাকাবাসী নির্মাণ কাজ বন্ধ করে দেয়। স্থানীয় ইউপি সদস্য নিজাম উদ্দিন শাহীন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।
এলজিইডির উপজেলা প্রকৌশলী আবুল কাসেম জানান, এলাকাবাসীর অভিযোগ পেয়ে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহারে সংশ্লিষ্ট ঠিকাদারকে নিষেধ করা হয়েছে। দরপত্র মোতাবেক নির্মাণ সামগ্রী ব্যবহারের নির্দেশ দেয়া হয়েছে।
এলাহী এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী এলাহী বাবুল জানান, দুই ট্রলি মাল তার অগোচরে নিন্মমানের ব্যবহার করা হয়েছিল। তিনি জানার পর সেগুলো সরিয়ে ফেলেছেন।
আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির সত্যতা নিশ্চিত করে জানান, তিনি খবর পেয়ে তাৎক্ষণিক উপজেলা প্রকৌশলীকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন।