ফেনীতে অজ্ঞাত, অসহায় রোগীদের জন্য এ্যাম্বুলেন্স প্রদান

আপডেট : August, 14, 2019, 10:50 pm

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

অসহায় রোগীদের জরুরীভাবে বহনের জন্য স্বেচ্ছাসেবী সংগঠন সহায়কে এ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১৪ আগস্ট) বিকেলে ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের কনফারেন্স হলে এ্যাম্বুলেন্সটির চাবি হস্তান্তর করেন ঢাকাস্থ শমরিতা হাসপাতালের ম্যানেজিং ডিরেক্টর ও ফেনীর ফাজিলপুরস্থ নুর নাহার মণি দাতব্য চিকিৎসালয় ও চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা, বিশিষ্ঠ চিকিৎসক ডাঃ এ বি এম হারুন। মাজেদা খানম স্মৃতিবাহী এ্যাম্বুলেন্স গাড়িটি সার্বিক তত্বাবধান ও পরিচালনা করবে সহায় সংগঠন।চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক ডাঃ হাসান শাহরিয়ার কবিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী।স্বেচ্ছাসেবি সংগঠন সহায়ের উপদেষ্ঠা ও সাংবাদিক মুহাম্মদ আবু তাহের ভূঁইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহায়ের উপদেষ্ঠা ও সাংবাদিক বখতেয়ার ইসলাম মুন্না।অনুষ্ঠানে অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন ফেনী- ৩ আসনের সাংসদ লে. জেনারেল মাসুদ উদ্দিন চৌধুরী, জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজজমান, এ্যাম্বুলেন্স দাতা ডাঃ এ বি এম হারুন, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান আবদুর রহমান বি কম, ফেনী জেলা সিভিল সার্জন ডাঃ নিয়াতুজ্জমান, ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ বিধান চন্দ্র সেনগুপ্ত, ফেনী পৌর সভার মেয়র হাজী আলাউদ্দিন, বাংলাদেশ মেডিকেল এসোশিয়েশন, ফেনী জেলা সভাপতি ডাঃ সাহেদুল ইসলাম কাওসার।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন সুলতানা, ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গীটার, ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আবু তাহের পাটোয়ারী, ফেনী ডায়াবেটিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক সুসেন চন্দ্রশীল, ফেনী রিপোটার্স ইউনিটির সভাপতি আরিফুল আমিন রিজভী, সহায়’র সভাপতি মনজিলা মিমি, সাধারণ সম্পাদক দুলাল তালুকদার, সমাজসেবক রাশেদ হাজারীসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, হাসপাতালের চিকিৎসক, সাংবাদিক, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা সহায়ের উপদেষ্ঠা ও সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথি ফেনী ২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী তার বক্তব্যে বলেন, সহায় একটি সামাজিক ও মানবিক সংগঠন, এই সংগঠনটি জেলার অসহায় ও দরিদ্র জনগণের সেবায় নিয়মিতভাবে সেবামূলক কর্মকান্ড পরিচালনা করে আসছে।এই সংগঠনটির কর্মকান্ড প্রশংসার দাবী রাখে। আমি সব সময় এই সংগঠনটির পাশে আছি।
এ্যাম্বুলেন্সদাতা ও দেশের বিশিষ্ঠ চিকিৎসক ডাঃ এ বি এম হারুন অনুষ্ঠানে ফেনী জেলায় অজ্ঞাত মরদেহ কবরে দাফনে বহনের জন্য একটি মরদেহবাহী গাড়ী প্রদানের আশ্বাস দেন।
অনুষ্ঠান শেষে মোনাজাত পরিচালনা করেন ফেনী বড় জামে মসজিদের খতিব মাওলানা সাইফুল্লাহ।