ফেনীর দাগনভূঞা জায়লস্করে নবারুণ ৭১ মানব কল্যাণ সংঘের কমিটি গঠিত

আপডেট : August, 18, 2019, 11:19 pm

আলোকিত সময় ডেস্ক>>>

 

শুক্রবার সন্ধ্যায় বারাহিগুনী সরকারি প্রাথমিক বিদ্যালয় এক সভার আয়োজন করা হয় উক্ত সভা শেষে এ কমিটি ঘোষণা করা হয় এতে সভাপতি – মাহাবুব চিশতী বাবলু ,সিনিয়র সহ সভাপতি – ওসমান হারুন মুন্না ,সহ সভাপতি – জসীম উদ্দিন ফরায়েজী, দিপু হায়দার,আতাউল হক, নুর আলম আজাদ। সাধারণ সম্পাদক – রাশেদুল আলম, সহ সাধারণ সম্পাদক- পলাশ উদ্দিন,মামুন,তারেক,সাংগঠনিক সম্পাদক – কুতুব উদ্দিন চিন্টু ,সহ সাংগঠনিক সম্পাদক – আব্দুল মতিন শিপন,দপ্তর সম্পাদক – আনোয়ার হোসেন,সহ দপ্তর সম্পাদক – মোঃ রাহাদুল হক চিশতী,সমাজ কল্যাণ সম্পাদক – মিশু,প্রচার সম্পাদক – পলাশ চৌধুরী সহ প্রচার সম্পাদক – নুর হোসেন শাকিল ,সাংস্কৃতিক সম্পাদক – জনি
তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোর্শেদুল আলম উপদেষ্টা – আবদুস সামি চিশতী,ফিরোজ।

এই সংগঠনের ১৩ টি লক্ষ্য এবং উদ্দেশ্য নিয়ে যাত্রা শুরু করলো ১.এলাকা বাসীর মধ্যে আত্মনির্ভরশীলতা অর্জনের প্রত্যয় সৃষ্টি করতে হবে।
২.প্রধাণত সামাজিক ও শিক্ষা কর্মকান্ডে সচেতনতা মূলক ভূমিকা রাখবে।
৩.এলাকার গরীব অসহায় মেধাবী ছাত্র ছাত্রীদের পড়ালেখা চালিয়ে যেতে সহায়তা ও উদ্ভুদ্ধ করা।
৪.ছাত্র ছাত্রীদের মেধা ও সৃজনশীলতার সর্বাধিক বিকাশের লক্ষ্যে তাদেরকে প্রণোদিত ও সংঘটিত করা।
৫.সমাজে সবার মধ্যে সামাজিক দায়বদ্ধতা তথা মানুষের দায়বদ্ধতা ও জবাবদিহিতা বোধ সৃষ্টি করে সমাজের মানুষকে সচেতন নাগরিক হিসেবে গড়ে তোলা।
৬.এই সংঘঠনের প্রতিটি সদস্যকে কাজের মাধ্যমে সফল স্বয়ংক্রিয় ও সেচ্ছাসেবী হয়ে ওঠার লক্ষ্যে ক্ষমতায়িত্ব করা ।
৭.এলাকার গরীর শিশু, কিশোরদের অক্ষরদান দেওয়ার জন্য পাঠাগার প্রতিষ্ঠা করা , দরিদ্র শিশুদের খেলাধূলার পাশাপাশি সু স্বাস্থ্য নিশ্চিত কল্পে ফ্রি চিকিৎসার ব্যবস্থা করা ও বাল্য বিবাহ রোধ ও যৌতুক সংক্রান্ত বিষয়ে সভা সেমিনার ও গণসচেতনতা সৃষ্টি করা।
৮.শিশু কিশোর যুবকদের নিয়ে এলাকায় সকল প্রকার খেলাধূলার আয়োজন করা ।প্রতিবান খেলোয়াড়দের প্রশিক্ষণের ব্যবস্থা করা।
৯.মাদকমুক্ত সমাজ গঠন করতে প্রশাসনকে সহায়তা করা।
১০.এলাকায় মাদকাসক্ত,জুয়াড়ী ও অপরাধীদের সুস্থ জীবনে ফিরিয়ে আনার লক্ষ্যে বিনোদন,গণসচেতনতা ও চিকিৎসার ব্যবস্থা করা ও কর্ম সংস্থানের জন্য উৎসাহ প্রদান করা।
১১.বিভিন্ন প্রকারের গুজব ও কুসংস্কার মূলক চিন্তা , সমাজ ও দেশ বিরোধী কার্যকলাপ হইতে জনগণকে বিরত রাখার জন্যে চিত্ত বিনোদন তৈরী করে সঠিক শিক্ষা প্রদান করা।
১২. যে কোন সেবামূলক কাজে জনগণকে উদ্ভুদ্ধ করা। এমনকি খাদ্য দ্রব্যকে পরমালিন মুক্ত রেখে ন্যাচারাল খাদ্য গ্রহণে উৎসাহ প্রদান করা।
১৩.দর্শন ও বিজ্ঞান ভিত্তিক চিন্তা ধারার মাধ্যমে সমাজের মানুষকে সুসজ্জিত করা।