আরবান। ইয়ুথ সোসাইটির ৩ দিন ব্যাপী কম্পিউটার প্রশিক্ষণের উদ্বোধন

আপডেট : September, 19, 2019, 4:53 pm

 

শহর প্রতিনিধি-

অর্থবছরে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিদেশ প্রশিক্ষণ ইউনিট হতে জেলা প্রশাসক ফেনীর মাধ্যমে প্রশিক্ষণ প্রতিষ্ঠানে সরকারি অনুদান বাবদ বরাদ্দকৃত অর্থের পরিচালিত ৩ দিনব্যাপী সফটওয়্যার ও হার্ডওয়্যার উপর প্রশিক্ষণের উদ্বোধন করেন ফেনীর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সুজন চৌধুরী।

বর্তমান সরকার যুবদের জন্য ইন্টারনেট ও কম্পিউটার এর উপর ব্যাপক প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করেছেন যাতে করে আমাদের সন্তানরা উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখতে পারে।শুধুমাত্র প্রশিক্ষণ নিয়ে বসে থাকলে চলবে না বাস্তব জীবনে কর্মক্ষেত্রে তার প্রতিফলন ঘটাতে হবে তবেই এই প্রশিক্ষণের সার্থকতা।
প্রধান অতিথি তিনি তার বক্তব্যে দীর্ঘ সময় কম্পিউটার সফটওয়্যার এবং হার্ডওয়্যার উপর বেসিক ধারণা শেয়ার করেন ছাত্র-ছাত্রীদের মাঝে।

উক্ত প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে আরবান ইয়ুথ সোসাইটির চেয়ারম্যান লিয়াকত আলী আরমান এর সভাপতিত্ব ও আলোকিত ইয়ুথ সোসাইটির নির্বাহী পরিচালক সিদ্দিক আল মামুনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন জেলা এনজিও ফেডারেশনের চেয়ারম্যান এডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু, শিশু নিকেতন কালেক্টরেট স্কুলের প্রধান শিক্ষক শফিউল আলম, ইউথ ফেডারেশন ফেনী জেলার চেয়ারম্যান আনোয়ারুল আজিজ, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি কাজী সালাউদ্দিন নোমান ও মানব কল্যাণ সোসাইটির চেয়ারম্যান বাহার।

উক্ত তিন দিনব্যাপী সফটওয়্যার ও হার্ডওয়্যার প্রশিক্ষণ কোর্সে (৩০) জন প্রশিক্ষণার্থী হিসেবে অংশগ্রহণ করেন বিভিন্ন স্কুলের শিক্ষক সাংবাদিক স্কুল কলেজের ছাত্র ছাত্রী বৃন্দ।