নিজের ঘর থেকেই অভিযান শুরু করেছি : ওবায়দুল কাদের

আপডেট : September, 24, 2019, 2:25 pm

আলোকিত সময় ডেস্ক-

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, নিজের ঘর থেকেই অভিযান শুরু করেছি। বেশ কিছু নেতা নজরদারিতে রয়েছেন। অপকর্ম করলে কেউ-ই ছাড় পাবে না।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ক্যাসিনো নিয়ে সরকারের পলিসি কী?’- এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, ক্যাসিনো বিষয়ে এখন হাঙ্গামা চলছে। এসময় ক্যাসিনো নীতিমালার মধ্যে এনে চালু করা হবে, নাকি একেবারেই পুরো আইডিয়াটা বাদ দেওয়া হবে, এ বিষয়ে এখনো সরকারের উচ্চপর্যায়ে কোনো সিদ্ধান্ত বা আলাপ হয়নি।

‘তবে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের নিজস্ব কোনো ভাবনা থাকতে পারে। কিন্তু সেটি নিয়ে উচ্চপর্যায়ে এখনও কোনো আলোচনা হয়নি। কাজেই এ বিষয়টি নিয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।’

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন তো সবাই আওয়ামী লীগের নেতা। বাদ কোথায়? আগে কোন দল ছিল, সেটা বলে তো লাভ নেই। আমি আমার দলে নিলাম কেন? এখন সে আমার দলের পরিচয় ব্যবহার করছে। কাজেই আমি ঘর থেকেই অভিযান শুরু করেছি।

নেতাদের বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা নিয়ে জানতে চাইলে কাদের বলেন, বাইরে যাওযার ব্যাপারে কত জনের বিরুদ্ধে নিষেধাজ্ঞা হয়েছে সেই বিষয়ে আমি কিছু জানি না। বেশ কিছু নেতা নজরদারিতে রয়েছেন। নজরদারিতে যদি বিদেশ ভ্রমণে নিষেধাজ্ঞা থাকে, তাহলে সেটি মানতে হবে। তবে কতজনের বিরুদ্ধে রয়েছে সেই সংখ্যাটা আমি জানি না।

‘বিশ্ব ব্যাংক ও জাতিসংঘের প্রতিনিধিদল কাউন্সিলিং বিষয়ে কী বলেছে?’- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, প্রতিনিধিদলটি আমাদের জাতীয় কাউন্সিলিং নিয়ে পরিকল্পনা কী জানতে চাইলে আমরা তাদের জানিয়েছি। তারা কাউন্সিলিংয়ে নেতাদের কোনো প্রশিক্ষণের ব্যবস্থা আছে কিনা, কেন্দ্রীয়ভাবে নারীদের কতটুকু প্রধান্য দেওয়া হবে, নারীদের ক্ষমতায়ন আরও বাড়বে কিনা, এগুলো জানতে চেয়েছেন। আগেও কাউন্সিলিং অনুষ্ঠানে প্রশিক্ষণ বিষয়ে তারা সহযোগিতা করেছেন। এবারও তারা করবেন। এবার তারা গ্রামের তৃণমূল পর্যায়ে কাজ করবেন বলে জানিয়েছেন।