প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্বে ইলিয়াস কাঞ্চন

আপডেট : September, 27, 2019, 9:02 pm

আলোকিত সময় ডেস্ক>>>

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বি-বার্ষিক নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পেয়েছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। আগামী ১৮ অক্টোবর এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর এ তথ্য নিশ্চিত করেছেন। ইলিয়াস কাঞ্চনের সঙ্গে নির্বাচন কমিশনারের দায়িত্বে রয়েছেন পীরজাদা হারুন ও বিএইচ নিশান। ইলিয়াস কাঞ্চন জানান, নিষ্ঠার সঙ্গে তার ওপর অর্পিত দায়িত্ব পালন করতে চান।

এ ছাড়া নির্বাচনের আপিল বোর্ডের দায়িত্বে থাকছেন পরিচালক সোহানুর রহমান সোহান, প্রযোজক শামসুল আলম ও রশিদুল আমীন হলি। সোহান বলেন, ‘কিছুক্ষণ আগে আমাকে জানানো হয়েছে বিষয়টি। আমি যথাসাধ্য চেষ্টা করব নিজের দায়িত্ব পালনে।

প্রসঙ্গত, ২০১৮-১৯ সালের নির্বাচিত কমিটি মেয়াদ চলতি বছরের ২৪ মে শেষ হয়েছে। দুই বছরের সমিতির কাজের হিসাব-নিকাশের প্রতিবেদন ও তফসিল ঘোষণা করা হবে ৪ অক্টোবর।

এবার মিশা সওদাগর ও জায়েদ খান প্যানেলের বিপরীতে মৌসুমীর প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করবেন। ইতিমধ্যে নিজেদের প্যানেল গুছিয়ে নিয়েছেন বলে জানান মিশা। শিগগিরই সংবাদ সম্মেলেন নিজেদের প্যানেলের সদস্যদের পরিচয় করিয়ে দেবেন। অন্যদিকে মৌসুমীর প্যানেলে রিয়াজ, ফেরদৌস, পূর্ণিমার থাকার কথা শোনা গেলেও তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।