আ’লীগের উপদেষ্টা কমিটির সদস্য হলেন বহু আলোচিত-সমালোচিত: জয়নাল হাজারী

আপডেট : October, 3, 2019, 12:16 am

আলোকিত সময় ডেস্ক-

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হলেন ফেনীর জয়নাল হাজারী। এক সময়ের আলোচিত এই সংসদ সদস্যের উপদেষ্টা পরিষদের অন্তর্ভুক্তির খবর নিশ্চিত করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

জানা গেছে, প্রধানমন্ত্রীর ভারত সফর সামনে রেখে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যু্গ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, জাহাঙ্গীর কবির নানকসহ বেশ কয়েকজন সিনিয়র নেতা বুধবার গণভবনে গিয়ে তার সাথে সাক্ষাৎ করেন। এ সময় জয়নাল হাজারীকে উপদেষ্টা পরিষদে অন্তর্ভুক্তির বিষয়টি চূড়ান্ত হয়।

বেশ কিছুদিন ধরেই অসুস্থ ফেনীর এই সাবেক সংসদ সদস্য। গত সেপ্টেম্বরে জয়নাল হাজারীর চিকিৎসার জন্য ৪০ লাখ টাকা অনুদানও দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় তাকে, ভালোভাবে চিকিৎসা করানোর পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রায় বিশ বছরের বেশি সময় ধরে ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ (ফেনী সদর) আসন থেকে ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে তিনবার সাংসদ হিসেবে নির্বাচিত হন তিনি। ২০০১ সালে তিনি আত্মগোপনে চলে যান। নানা বিতর্কিত কর্মকাণ্ডের অভিযোগে ২০০৪ সালে দল থেকে বহিষ্কৃত করা হয় হাজারীকে। ২০০৯ সালে তিনি ভারত থেকে দেশে ফিরে আসেন এবং আদালতে আত্মসমর্পণ করেন।

জয়নাল হাজারী ‘হাজারিকা প্রতিদিন’ নামে একটি আঞ্চলিক দৈনিক পত্রিকা সম্পাদনা করেন।