ফেনী ব্যাটালিয়নের ৪ বিজিবি ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

আপডেট : November, 9, 2019, 12:42 pm

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

এম. নিজাম উদ্দীন মজুমদার সজিবঃ দিনভর নানা আয়োজনের মধ্যদিয়ে ফেনী ব্যাটালিয়নের (৪বিজিবি) ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে।৭ নভেম্বর সকাল থেকে অনুষ্ঠান শুরু হয়ে দুপুরে প্রীতিভোজ এবং সন্ধ্যায় নিজস্ব শিল্পীদের অংশগ্রহনে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হয়।দুপুরে কেক কেটে ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা করা হয়।

ব্যাটালিয়নের অধিনায়ক মোঃ নাহিদুজ্জামানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন কুমিল্লা সেক্টর সদর দপ্তরের উপ-মহাপরিচালক ও সেক্টর কমান্ডার কর্ণেল আবু মোহাম্মদ মহিউদ্দীন, পিবিজিএম।অন্যান্যের মাঝে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ ওয়াহিদুজ্জান,পুলিশ সুপার মোঃ নুরুন নবী খোন্দকার, সিভিল সার্জন ডাঃ মোঃ নিয়াতুজ্জামান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুর রহমান বিকম,ফেনী পৌরসভার মেয়র হাজী আলা উদ্দীন।দুপুরে প্রীতিভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিজিবির ঊর্ধতন কর্মকর্তা, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ,প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও জনপ্রতিনিধীরা অংশ নেয়।এর আগে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে এই ব্যাটালিয়ন প্রত্যক্ষভাবে অংশগ্রহন করে এই ব্যাটালিয়নের বীর সেনানী বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক মুন্সি আব্দুর রউফ ও বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ তাদের অমূল্য প্রাণ উৎসর্গ করে বীরশ্রেষ্ঠ খেতাবে ভূষিত হওয়ায় তাদের পরিবারের সদস্যদের হাতে বিশেষ পুরস্কার তুলে দেন অতিথিরা।

অনুষ্ঠানে জানানো হয় ফেনী ব্যাটালিয়নের (৪ বিজিবি)দুইজন বীরশ্রেষ্ঠ হওয়ায় এই ব্যাটালিয়নের ” বীরশ্রেষ্ঠের ব্যাটালিয়ন ” হিসেবে পরিচিতি লাভ করে।এছাড়া আরো জানানো হয় গত এক বছরে প্রায় পঁচিশ কোটি টাকার চোরাচালানী মালামাল এবং ১৫২ জন চোরাকারবারীকে আটক করা হয়েছে।