সোনাগাজীতে প্রতারণার মামলায় আ.লীগ নেতা গ্রেফতার

আপডেট : November, 13, 2019, 5:42 pm

জাবেদ হোসাইন মামুন->>>

জমি বিক্রি করে অধিগ্রহণের টাকা উত্তোলন করে আত্মসাতের মামলায় আবু তাহের ওরফে খাম্বাওয়ালা তাহের কে গ্রেফতার করেছে সোনাগাজী মডেল থানার পুলিশ। মঙ্গলবার রাতে সোনাগাজী সিনিয়র মাদ্রাসার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। সে চরচান্দিয়া ইউনিয়নের ৭নং ওয়ার্ড আ.লীগের সভাপতি ও দক্ষিণ চরচান্দিয়া গ্রামের মৃত ছিদুকুর রহমানের ছেলে।

পুলিশ ও ক্ষতিগ্রস্তরা জানায়, আবু তাহের ও তার স্ত্রী রাজিয়া বেগম ১৯৯৩ সালের ৯জুন একই গ্রামের শেখ আহম্মদের তিন ছেলে নুর আলম, নূরনবী ও আবুল কালামের নিকট ১৫০ শতক জমি ৩৯০৮ নং দলিল মূলে বিক্রি করেন।

২০১৬-১৭ অর্থবছরে পূর্ববড়ধলী মৌজায় সৌরবিদ্যুত প্রকল্প স্থাপনের জন্য এক হাজার একর জমি সরকার অধিগ্রহন করে। জমি খরিদদার নূর আলম গং সৌদি আরব থাকার সুবাধে জমি বিক্রির তথ্য গোপন করে আবু তাহের ও তার স্ত্রী রাজিয়া বেগম অধিগ্রহনকৃত জমির মূল্য বাবদ ১৩ লাখ ৮৭ হাজার টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন। বিষয়টি জানার পর সৌদি আরব থেকে দেশে ফিরে নূর আলম টাকা ফেরৎ চাইলে আবু তাহের দলীয় ক্ষমতার প্রভাব দেখিয়ে তাকে হুমকি দিতে থাকেন। এ ব্যাপারে নূর আলম বাদি হয়ে আবু তাহের ও তার স্ত্রী রাজিয়া বেগমকে আসামি করে সোনাগাজী মডেল থানায় মামলা দায়ের করেছেন।

সোনাগাজী মডেল থানার ওসি মঈন উদ্দিন আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।