ফেনী মেরীস্টোপসে চিকিৎসা কার্যক্রম বন্ধের নির্দেশ, ৭ দিন পর সিলগালা

আপডেট : November, 21, 2019, 7:08 pm

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

নানা অনিয়মের সত্যতা পাওয়ায় ফেনীর শহীদ শহীদুল্লাহ কায়সার সড়কে অবস্থিত বেসরকারি মেরী স্টোপস ক্লিনিকে চিকিৎসা কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের যৌথ অভিযানে ওই প্রতিষ্ঠানকে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালত সূত্র জানায়, দীর্ঘদিন যাবত ফেনী মেরী স্টোপস ক্লিনিকে নানা অনিয়মের অভিযোগ করছিলেন সেবাগ্রহীতারা। এসব অভিযোগের ভিত্তিতে আজ বৃহস্পতিবার দুপুরে ওই ক্লিনিকে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ। অভিযানে ক্লিনিকের নানা অনিয়মের সত্যতা পাওয়া যায়।

সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডাঃ আজিজুর রহমান মজুমদার জানান, অভিযানে হাসপাতাল ঘুুরে দেখা যায় ক্লিনিকের লাইসেন্স নবায়ন নেই, পরিবেশ ছাড়পত্র নেই, ফায়ার সার্ভিসের অনুমোদন নেই, পরীক্ষা নিরীক্ষা করার রিএজেন্ট এর মেয়াদ নেই, সিজারিয়ান অপারেশনের অনুমোদন নেই, অপারেশন থিয়েটারের পরিবেশ নিন্মমানের, পর্যাপ্ত যন্ত্রপাতির অভাব।

তিনি আরও জানান, রোগী রাখার কেবিনগুলো ছোট ও অপরিষ্কার, ময়লা আবর্জনা ভরপুর ও সেবগ্রহীতাদের থেকে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ রয়েছে।

অভিযানে ভ্রাম্যমান আদালতের বিচারক জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মনিরুজ্জামান ক্লিনিকটিকে ৩৫ হাজার টাকা জরিমানা করেন।

জেলা সিভিল সার্জন ডাঃ নিয়াতুজ্জামান জানান, হাসপাতালে ভর্তি রোগীদের কথা বিবেচনা করে ৭ দিন পর ক্লিনিকটি পুরোপুরি সীলগালা করা হবে। এসময় নতুন করে কোন রোগী ভর্তি না করার নির্দেশ প্রদান করা হয়েছে।

এসময় ফেনী জেনারেল হাসপাতালের (আরএমও) ডাঃ আবু তাহের পাটোয়ারী স্বপন, সিভিল সার্জন অফিসের কর্মকর্তা ডাঃ আজিজুর রহমান মজুমদারসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।