লক্ষীয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএসসি ফরম ফিলাপে বিপুল পরিমাণ অর্থ বাণিজ্যের অভিযোগ

আপডেট : November, 21, 2019, 7:56 pm

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের লক্ষীয়ারা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোপাল চন্দ্র দাসের বিরুদ্ধে এসএসসির ফরম পূরণে বাণিজ্যের অভিযোগ উঠেছে। সূত্র জানায়, ছিয়াশি জন ছাত্র ছাত্রী এবছর টেস্ট (নির্বাচনী) পরীক্ষায় অংশগ্রহণ করলেও উত্তীর্ণ হয় মাত্র পঁচিশ জন। বাকী একষট্টি জনের মধ্যে সতেরো জনকে বাদ দিয়ে চুয়াল্লিশ জনকে মোটা অংকের অর্থের বিনিময়ে ফরম পূরণ করার অভিযোগ উঠেছে প্রধান শিক্ষক গোপাল চন্দ্র দাসের বিরুদ্ধে

এদের মধ্যে জাবেদ সাত,রাবেয়া ছয়, মারুফ পাঁচ, সম্রাট পাঁচ,কাউছার চার ও ফয়সাল তিন বিষয়ে ফেল করে। অথচ শারমিন দুই বিষয়ে ফেল করায় তার ফরম পূরণ করা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক ছাত্রের অভিভাবক জানান, শারমিন মেয়ে হওয়ায় তার বাবা অনেক কাকুতি মিনতি করেও তার ফরম পূরণে ব্যার্থ হন।পড়ালেখার মানোন্নয়নে প্রধান শিক্ষকের কোন কার্যকর ভূমিকা দেখা যায়না।

অথচ পরীক্ষা আসলে বিদ্যালয়ের সভাপতি মাহবুবুল হক লিটনের নাম ব্যবহার করে দীর্ঘদিন যাবত প্রধান শিক্ষক এসব অনিয়ম করলেও তা দেখার কেউ নেই। তারা এই বিষয়ে প্রশাসনকে কঠোর পদক্ষেপ নেয়ার জোর দাবি জানান।

এ বিষয়ে প্রধান শিক্ষক গোপাল চন্দ্র দাস ফোনে নানান চল-চাতুরীর আশ্রয় নিয়ে অভিযোগ গুলোর ব্যাপারে সন্তোষ জনক কোনো জবাব দেননি। তিনি পঁচিশ জন থেকে দুইহাজার টাকা নেয়ার কথা বললেও বাকীগুলোর ব্যাপারে কথা বলতে অস্বীকার করেন।