থানায় অভিযোগের ২ঘন্টার মধ্যে বিরোধ নিষ্পত্তি-পাওনা টাকা উদ্ধার

আপডেট : November, 23, 2019, 5:53 pm

স্টাফ রিপোর্টার->>>
দাগনভূঞা থানায় অভিযোগের ২ ঘন্টার মধ্যে দীর্ঘ ১১ মাসের বিরোধ নিষ্পত্তি এবং পাওনা টাকা উদ্ধার করেছে থানা পুলিশ।
 
পুলিশ জানায়, উপজেলার নয়নপুর গ্রামের আলী আহাম্মদ মেস্ত্রীর ছেলে মোস্তফা মিয়া শুক্রবার সকালে বাদী হয়ে দাগনভূঞা থানায় একটি অভিযোগ দায়ের করেন।
 
উক্ত অভিযোগে উল্ল্যেখ রয়েছে, বর্ণিত বিবাদী একজন দলিল লেখক। আমার ভাগিনি লাভলী আক্তার হইতে প্রতিবেশী মজল হক এর নিকট হইতে ১.৫ ডিং জমি ক্রয় করিলে উক্ত জমি রেজিস্ট্রি বর্ণিত বিবাদীর মাধ্যমে সম্পন্ন করানোর জন্য বিবাদী আমাদেরকে প্রস্তাব করিলে আমরা তাহার উক্ত প্রস্তাবে রাজি হই। অতঃপর বিবাদীকে আমরা কাগজপত্র রেডি করানোর জন্য অ্যাডভান্স পঞ্চাশ হাজার (৫০,০০০/-) টাকা আমার মাধ্যমে প্রদান করি। বিবাদী আমাদের উক্ত টাকা নিয়া আজকাল বলিয়া জমি রেজিস্ট্রি সম্পন্ন করতে বিলম্ব করতে থাকে। এরই মাঝে বিবাদী হঠাৎ একদিন আমাদের দাগনভূঞা রেজিস্ট্রি অফিসের আসার জন্য বলে। আমরা সেখানে গেলে বিবাদী পূর্বের ন্যায় আমাদেরকে বসাইয়া রাখিয়া নানান অজুহাত দেখিয়ে বিলম্ব করতে থাকে। আমরা বিবাদী কে বারবার বলা সত্ত্বে বিবাদী আমাদেরকে জমির সামান্য কিছু কাগজপত্র বুঝিয়ে দেয়। কিন্তু আমাদের প্রদেয় ৫০,০০০ টাকা দেয় নাই। এমতাবস্থায় বিবাদীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করে আমাদের পাওনা টাকা উদ্ধাদের নিমিত্তে উক্ত অভিযোগ দায়ের করি।
 
উপরোক্ত অভিযোগের ভিত্তিতে শুক্রবার সকালে দাগনভূঞা থানা অফিসার উনচার্জ আসলাম শিকদার এর নির্দেশে এএস আই দেলোয়ার হোসেন এর নেতৃত্বে বিবাদী সেনবাগ থানার অন্তর্গত আহাম্মদ মুন্সি বাড়ির আজিজুল হক থেকে উক্ত পাওনা টাকা উদ্ধার ও বিরোধ নিষ্পত্তি করে দেওয়া হয়েছে।