ডাক্তারদের কমিশন বাণিজ্য বন্ধের নির্দেশ জেলা প্রশাসকের

আপডেট : December, 5, 2019, 1:23 pm

আলোকিত সময় ডেস্ক>>>

 

 

ফেনী জেলা প্রশাসক মো: ওয়াহিদুজজামান বলেছেন ডাক্তারদের ঔষধ কোম্পানী ও প্রাইভেট ক্লিনিক থেকে নেওয়া কমিশন বানিজ্য বন্ধ করতে হবে। ডাক্তারদের গ্রামে/মফস্বলে থেকে চিকিৎসা সেবা প্রদানের মানসিকতা তৈরি করতে হবে। সরকারী হাসপাতালের কিছু ডাক্তার, নার্স, স্টাফ বাহিরে প্রাইভেট ক্লিনিকে রোগীদের যেতে নানাভাবে প্রলুব্ধ করেন এটি রোধ করতে হবে। কোন ক্লিনিক বা ডাক্তারদের বিরুদ্ধে অভিযোগ থাকলে আমাদের জানাবেন। স্বাস্ব্যক্ষেত্রে বরাদ্দ যেন সঠিকভাবে কাজে লাগানো হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।
বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পরিবার কল্যান সেবা সপ্তাহ ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পরিবার পরিকল্পনা কার্যালয়ের ফেনীর উপ-পরিচালক মো: আমিনুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক পিকেএম এনামূল করিম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জোৎস্না আরা জুসি, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্যাহ। সভায় বক্তব্য রাখেন জেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সহকারী পরিচালক ডা. এস এম আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। প্রেজেন্টেশন করেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইফতেখার আহমেদ চৌধুরী।
সভায় জানানো হয়, আগামী ৭ ডিসেম্বর থেকে ১২ ডিসেম্বর পরিবার কল্যান সেবা সপ্তাহ ও প্রচার সপ্তাহ উৎযাপন করা হবে। এবারের পরিবার কল্যান সেবা ও প্রচার সপ্তাহের মূল লক্ষ্য কৈশোরকালীন গর্ভধারন রোধে পরিবার পরিকল্পনা পদ্বতি গ্রহনকারীর হার বৃদ্ধি। প্রাতিষ্ঠানিক প্রসব বৃদ্ধির মাধ্যমে মাত্যুমৃত্যু হার হ্রাস করে এসডিজি লক্ষ্যমাত্রা অর্জন। প্রসব পরবর্তী পরিবার পরিকল্পনা সেবা গ্রহনে উদ্বুদ্বকরন, মানসম্মত সেবা প্রদান এবং প্রজনন স্বাস্ব্য সেবা সংক্রান্ত সার্বিক প্রচারনা।