দাগনভূঞায় অবৈধ-অস্বাস্থ্যকর কারখানায় সিলগালা ও জরিমানা

আপডেট : January, 21, 2020, 7:38 pm

দাগনভূঞা সংবাদদাতা-

দাগনভূঞা উপজেলার রামনগর ইউনিয়ন পরিষদ এর আওতায় আজিজ ফাজিলপুর এলাকার জমজম পিওর ড্রিংকিং ওয়াটার এ অভযান চালানো হয়, অভিযানে গিয়ে অস্বাস্থ্যকর পরিবেশে ও প্রয়োজনীয় মেশিনারি ছাড়াই পানি বোতলজাত করতে দেখা যায়, ড্রিংকিং ওয়াটার বোতলজাত করার জন্য কোন প্রকার লাইসেন্স বা কাগজপত্র পাওয়া যায় নাই। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশানার (ভূমি) পরে পানি বোতলজাত করার কারখানাটি বন্ধ করে সিলগালা করেন।

একই সাথে সহকারী কমিশনার (ভূমি) জনাব মো: মোজাম্মেল হক চৌধুরী পৌর এলাকার চৌধুরী হাট রোডের সউদিয়া বেকারিতে অভিযান চালান, অভিযানের সময় পরিমাপ যন্ত্রে বিএসটিআই এর অনুমোদন পাওয়া যায় নাই, এছাড়াও অস্বাস্থ্যকর পরিবেশে বিস্কুট, ব্রেড সহ বিভিন্ন প্রকার খাদ্যপন্য তৈরি করায় এর মালিক মো: মুক্তার হোসেন দুলাল কে ভোক্তা অধিকার আইন ও ওজন ও পরিমাপ মানদন্ড আইন এ ৫৫,০০০/- টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্ট এর সময় আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রনে দায়ীত্ব পালন করেন দাগনভূঞা থানার সাব-ইনস্পেক্টর জনাব আইয়ুব খান এর নেতৃত্বে পুলিশ সদস্যবৃন্দ। উপস্থিত ছিলেন বিএসটিআই এর পরিদর্শক মেট্রোলজি জনাব জিল্লুর রহমান ও স্যানিটারি ইন্সপেক্টর জনাব আব্দুল কুদ্দুস।

বিষয়ে জানতে চাইলে দাগনভূঞা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: মোজাম্মেল হক চৌধুরী জানান ‘ ভেজাল খাদ্য, মাপে কম দেওয়া, উচ্চমূল্য বিষয়ে দাগনভূঞায় অভিযান জোরদার করা হয়েছে, এই অভিযান চলবে’।