শহরের দাউদপুর সবজি আড়তের ময়লা সরানোর অভিযানে কমিশনার মুন্না

আপডেট : February, 3, 2020, 5:04 pm

শহর প্রতিনিধি-
ফেনী শহরের দাউদপুরে সবজি আড়তের সামনে ময়লা-আবর্জনা অপসারণে পরিচ্ছন্নতা অভিযান চালিয়েছে ফেনী পৌরসভা। আজ সোমবার (৩ ফেব্রুয়ারি) সকালে পৌরসভার পরিচ্ছন্ন কর্মীরা দাউদপুরের সবজি আড়ত এলাকা হতে ময়লা আবর্জনা সরিয়ে দেওয়ানগঞ্জে নির্দিষ্ট স্থানে ডাম্পিং করেছে। এসময় ফেনী পৌরসভার ১০নং ওয়ার্ড কাউন্সিলর মাহতাব উদ্দিন মুন্না উপস্থিত থেকে পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

পরিচ্ছন্নতা অভিযান প্রসঙ্গে পৌর কাউন্সিলর মুন্না জানান, পৌর মেয়র হাজী আলাউদ্দিনের নির্দেশনাক্রমে এ অভিযান পরিচালিত হয়েছে। স্তুপাকৃত আবর্জনা প্রসঙ্গে তিনি বলেন, ফেনী পৌরসভার পরিচ্ছন্নতা কর্মীদের প্রতিদিন তা অপসারণ করার নির্দেশ দেয়া হয়েছে।

মাহতাব মুন্না বলেন, সবজি আড়তের রাস্তার পূর্ব দিকে কিছু অবৈধ সবজি বিক্রেতা কোন নিয়মনীতি না মেনে ব্যবসা কার্য পরিচালনা করছে। সবজি আড়তের ব্যবসায়ীরা পার্কিংয়ের জায়গা না রেখে রাস্তায় পণ্য উঠানামা করছেন, এতে করে এ সড়কে যানজট তৈরি হচ্ছে। এছাড়া কিছু উদাসীন ব্যবসায়ী ময়লা আবর্জনগুলো ডাস্টবিনে না ফেলে যত্রতত্র ফেলছেন।

যেহেতু এখানে বাজার রয়েছে তাই রাস্তার উভয় দিকে দুটো স্পিডব্রেকার তৈরি করলে দুর্ঘটনাসহ অনাহূত বিষয় এড়ানো সম্ভব হবে মনে করেন পৌর কাউন্সিলর।

সমস্যা সমাধান প্রসঙ্গে তিনি বলেন, দ্রুততর সময়ের মধ্যে পৌর মেয়রের নেতৃত্বে বৈঠকে সমস্যাগুলো উত্থাপন করা হবে এবং এর সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।